Advertisement
২৬ এপ্রিল ২০২৪
IPL 2020

ধোনির মেয়েকে ধর্ষণের হুমকি পোস্ট, গুজরাতের মুন্দ্রায় ‘চিহ্নিত’ কিশোর

অভিযুক্ত নাবালক হওয়ায় তাকে গ্রেফতার বা আটক করা হয়নি। রাঁচি পুলিশের তদন্তকারীদের হাতে অভিযুক্তকে তুলে দেবে কছ (পশ্চিম) পুলিশ।

ধোনির মেয়েকে ধর্ষণের হুমকি কাণ্ডে কছ-এর এক কিশোরকে চিহ্নিত করল পুলিশ। ছবি: পিটিআই

ধোনির মেয়েকে ধর্ষণের হুমকি কাণ্ডে কছ-এর এক কিশোরকে চিহ্নিত করল পুলিশ। ছবি: পিটিআই

সংবাদ সংস্থা
কছ ও রাঁচি শেষ আপডেট: ১২ অক্টোবর ২০২০ ০৩:০৮
Share: Save:

আইপিএল-এ পরপর খারাপ পারফরম্যান্সের জন্য মহেন্দ্র সিংহ ধোনিরর শিশুকন্যাকে সোশ্যাল মিডিয়ায় ধর্ষণের হুমকি কাণ্ডের কিনারা হল তিন দিন পর। রবিবার মুন্দ্রা এলাকার দ্বাদশ শ্রেণির এক ছাত্রকে চিহ্নিত করেছে গুজরাতের কছ (পশ্চিম) পুলিশ। অভিযুক্ত নাবালক হওয়ায় তাকে গ্রেফতার বা আটক করা হয়নি। কছ পুলিশের দাবি, ধোনির মেয়ে জিভা-কে ধর্ষণের হুমকি দিয়ে ইনস্টাগ্রামে সে-ই পোস্ট করেছিল বলে স্বীকার করেছে অভিযুক্ত কিশোর। রাঁচি পুলিশের তদন্তকারী আধিকারিকদের হাতে তাকে তুলে দেওয়া হবে বলে জানিয়েছেন কছ (পশ্চিম)-এর পুলিশ সুপার।

আইপিএল-২০২০ মোটেই ভাল যাচ্ছে না চেন্নাই সুপার কিংস অধিনায়কের। বুধবার কলকাতা নাইট রাইডার্সের বিরুদ্ধে ম্যাচেও ছিল তার পুনরাবৃত্তি। ওই ম্যাচে ধোনি ১২ বলে করেন ১১ রান। কেকেআর-এর বিরুদ্ধে ১৬৮ রান তাড়া করতে নেমে তাঁর দল হারে মাত্র ১০ রানে। সোশ্যাল মিডিয়ায় ধোনির ফর্ম নিয়ে চর্চা চলছিলই। কেকেআর-সিএসকে ম্যাচের পর আরও বাড়ে আক্রমণ-কটাক্ষ। তার মধ্যেই একটি ইনস্টাগ্রাম অ্যাকাউন্ট থেকে ধোনির মেয়ে পাঁচ বছরের জিভা-কে ধর্ষণের হুমকি দেওয়া হয় বৃহস্পতিবার। ধোনি বা তাঁর পরিবারের পক্ষ থেকে অভিযোগ দায়ের না হলেও স্বতঃপ্রণোদিত হয়ে তদন্ত শুরু করে রাঁচি পুলিশ।

তদন্তে নেমে রাঁচি পুলিশ মোটামুটি নিশ্চিত হয়, গুজরাতের মুন্দ্রা গ্রামের ওই কিশোরের অ্যাকাউন্ট থেকেই হুমকি পোস্ট করা হয়েছিল। সেই মতো কছ (পশ্চিম) জেলার পুলিশকে তথ্য পাঠায় রাঁচি পুলিশ। কছ (পশ্চিম)-এর পুলিশ সুপার সৌরভ সিংহ বলেন, ‘‘ঘটনার তদন্ত করছে রাঁচি পুলিশ। সেখানকার তদন্তকারীরা রবিবার আমাদের জানান, ওই পোস্টটি করেছে কছ-এর মুন্দ্রা গ্রামের এক কিশোর। রবিবারই আমরা তাকে জিজ্ঞাসাবাদের জন্য নিয়ে আসি। সিএসকে-কেকেআর ম্যাচের পর ইনস্টাগ্রামে ধোনির মেয়েকে ধর্ষণের হুমকি দিয়ে পোস্টের কথা স্বীকার করেছে সে।’’

আরও পড়ুন: আইপিএলে খারাপ ফর্মে ধোনি, কন্যা জিভাকে ধর্ষণের হুমকি ইনস্টাগ্রামে

তবে অভিযুক্ত নাবালক হওয়ায় তাকে গ্রেফতার বা আটক করা হয়নি জানিয়ে পুলিশ সুপার আরও বলেন, ‘‘অভিযুক্ত নাবালক। জুভেনাইল আইন অনুযায়ী কোনও মামলা ছাড়া তাকে গ্রেফতার বা আটক করতে পারব না আমরা। আমরা রাঁচি পুলিশের অপেক্ষায় রয়েছি। তাঁরা পৌঁছলেই অভিযুক্তকে হস্তান্তর করব।’’

আরও পড়ুন: তেওয়াটিয়ার ৪৫, পরাগের ৪২, হায়দরাবাদকে পাঁচ উইকেটে হারাল রাজস্থান

মাঠের পারফরম্যান্সের জন্য ক্রিকেটারদের ব্যক্তিগত জীবনে ঢুকে পড়ার নজির অবশ্য দেশে কম নেই। ক্রিকেটকে ধর্ম আর ক্রিকেটারদের যেমন দেবতাজ্ঞানে পুজো করেন ভক্তরা, খারাপ পারফরম্যান্স করলে সেই সেই ‘দেবতা’রই মুণ্ডপাত করতেও পিছপা হন না সেই ফ্যানদেরই একাংশ। কিন্তু ক্রিকেটারের মেয়েকে ধর্ষণের হুমকির মতো এমন ঘটনা নজিরবিহীন। যদিও পুলিশ স্বতঃপ্রণোদিত হয়ে তদন্তে নেমে যে ভাবে ৭২ ঘণ্টার মধ্যে তদন্তের কিনারা করল, তার প্রশংসাও করছেন সংশ্লিষ্ট মহলের অনেকেই।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE