Advertisement
১৯ এপ্রিল ২০২৪

বুমরার গতিতে অস্বস্তিতে পন্থরা

পিঠের চোটের জন্য বেশ কয়েক মাস মাঠের বাইরে আছেন বুমরা। অন্য দিকে, ডোপিংয়ের দায়ে আট মাস সাসপেন্ড থাকার পরে ক্রিকেটে ফিরেছেন পৃথ্বী।

প্রত্যাবর্তন: মঙ্গলবার বিশাখাপত্তনমের নেটে চেনা ছন্দে দেখা গেল বুমরাকে। টুইটার

প্রত্যাবর্তন: মঙ্গলবার বিশাখাপত্তনমের নেটে চেনা ছন্দে দেখা গেল বুমরাকে। টুইটার

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ১৮ ডিসেম্বর ২০১৯ ০৪:২০
Share: Save:

অবশেষে ভারতীয় নেটে ফিরলেন যশপ্রীত বুমরা। মঙ্গলবার বিশাখাপত্তনমে ভারতের অনুশীলনে ঋষভ পন্থদের বিরুদ্ধে পুরোদমে বল করতে দেখা গেল বুমরাকে। ভারতীয় এই পেসারকে দেখে মনে হয়নি, কোনও রকম জড়তা আছে বলে। অন্য দিকে, ভারতের নেটে হাজির ছিলেন পৃথ্বী শ-ও। কিন্তু তাঁকে দেখে উপস্থিত কারও কারও মনে হয়েছে, ফিটনেসের মান এখনও ঠিক জায়গায় পৌঁছতে পারেনি।

পিঠের চোটের জন্য বেশ কয়েক মাস মাঠের বাইরে আছেন বুমরা। অন্য দিকে, ডোপিংয়ের দায়ে আট মাস সাসপেন্ড থাকার পরে ক্রিকেটে ফিরেছেন পৃথ্বী। বুমরা এখনও কোনও প্রতিযোগিতামূলক ম্যাচ না-খেললেও ঘরোয়া ক্রিকেটে মুম্বইয়ের হয়ে সফল প্রত্যাবর্তন ঘটিয়েছেন পৃথ্বী। কিন্তু তা হলেও পৃথ্বীকে নিয়ে প্রশ্ন থেকেই যাচ্ছে।

ভারতীয় দল পরিচালন সমিতি দুই ক্রিকেটারের সঙ্গে কথা বলে দেখে নিতে চেয়েছিল তাঁদের অবস্থা। ভারতের প্র্যাক্টিস জার্সি গায়ে ঋষভ, মণীশ পাণ্ডে, মায়াঙ্ক আগরওয়ালদের বিরুদ্ধে এক ঘণ্টা পুরো গতিতে বল করেন বুমরা। দেখে মনে হয়নি কোনও সমস্যা আছে তাঁর। ঐচ্ছিক প্র্যাক্টিস থাকায় বিরাট কোহালি বা রোহিত শর্মারা এ দিন অনুশীলনে ছিলেন না। হাজির ছিলেন কোচ রবি শাস্ত্রী এবং অন্যতম জাতীয় নির্বাচক দেবাঙ্গ গাঁধী। বুমরার গতিতে অস্বস্তিতে পড়তে দেখা গিয়েছে ঋষভ, মায়াঙ্কদের।

আরও পড়ুন: বিশাখাপত্তনমে আজ তাজ রক্ষার অগ্নিপরীক্ষা ভারতের

পৃথ্বী অবশ্য প্র্যাক্টিস জার্সি পাননি। তাঁকে কিছুটা সময় কথা বলতে দেখা যায় ট্রেনার নিক ওয়েবের সঙ্গে। এর পরে ফিল্ডিং কোচ আর শ্রীধরের কাছে ক্যাচিং অনুশীলন করেন পৃথ্বী। তাঁকে উঁচু, উঁচু ক্যাচ ধরতে বলা হয়। যার মধ্যে কয়েকটি ক্যাচ ধরার চেষ্টাই করেননি মুম্বইয়ের এই তরুণ ব্যাটসম্যান।

যা পরিস্থিতি, তাতে নতুন বছরের শুরুতেই বুমরার ভারতীয় দলে ফিরে আসাটা এখন সময়ের অপেক্ষা। কিন্তু পৃথ্বীকে সম্ভবত ঘরোয়া ক্রিকেটে রান করা ছাড়াও নিজের ফিটনেসের মান বাড়ানোর উপরে জোর দিতে হবে।

আরও পড়ুন: দল গোছাতে চান বিরাট, ভাগ্যের খোঁজে ম্যাকালাম

ভারতীয় দলের নেটে বোলিং করতে পেরে তাঁর নিজের কেমন লাগল? বুমরা অবশ্য সাংবাদিকদের সঙ্গে কথা বলেননি। কিন্তু রাতে তিনি টুইট করে নিজের মনোভাব জানিয়েছেন। ভারতীয় দলের সতীর্থদের সঙ্গে নিজের ছবি টুইট করে বুমরা লিখেছেন, ‘‘দলের কাছে আবার ফিরতে পেরে খুব ভাল লাগছে।’’

বুমরাকে সুস্থ হতে দেখে নিঃসন্দেহে স্বস্তি ফিরবে ভারতীয় দলেও। সেরা অস্ত্রের অভাবে কিন্তু ভুগতে হচ্ছে ভারতীয় বোলিংকে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Jasprit Bumrah Cricket India Prithvi Shaw
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE