স্বদেশি ড্যানিয়েল কলিনডার্সের সঙ্গে কি ডুয়েলটা শেষ পর্যন্ত হবে ইস্টবেঙ্গলের কোস্টা রিকার বিশ্বকাপার জনি অ্যাকোস্টার?

রাশিয়া বিশ্বকাপে অ্যাকোস্টা ও কলিনডার্স কোস্টা রিকার জার্সি গায়ে চাপিয়ে খেলেছিলেন। দুই বন্ধুর ঠিকানা এখন দুই দেশের দুই ক্লাব। কলিনডার্সের বসুন্ধরার সঙ্গে ইস্টবেঙ্গলের মুখোমুখি সাক্ষাতের হঠাৎই একটা সম্ভাবনা তৈরি হয়েছে। ইস্টবেঙ্গলের মতো বিখ্যাত ক্লাবের সঙ্গে সুসম্পর্ক তৈরি করাই বসুন্ধরার উদ্দেশ্য।

সেই কারণে বাংলাদেশের মাটিতে চলতি মাসের ২৬ তারিখ প্রদর্শনী ম্যাচ খেলার জন্য ইস্টবেঙ্গলকে অনুরোধ করা হয়েছে। এই ম্যাচ খেলার জন্য ২৩ তারিখ বাংলাদেশে আসার আমন্ত্রণ জানানো হয়েছে লাল-হলুদকে। ফিরতি ম্যাচ খেলার জন্য কলকাতায় আসার ইচ্ছাপ্রকাশ করেছে বসুন্ধরা। ৫ মে থেকে ১৫ মের মধ্যে যে কোনও একদিন কলকাতায় ইস্টবেঙ্গলের সঙ্গে খেলতে চায় বাংলাদেশের ক্লাবটি।

আরও পড়ুন: জবির নতুন ঠিকানা এটিকে, পরবেন ২২ নম্বর জার্সিই

আরও পড়ুন: আলেসান্দ্রো চান নতুন চার বিদেশি

কিন্তু অ্যাকোস্টা-কলিনডার্স মুখোমুখি সাক্ষাতের অন্তরায় একটাই। কী সেটা? বসুন্ধরা কিংসের সচিব মিনহাজুল ইসলাম মিনহাজ বলেন, ‘‘তিন ম্যাচের একটা সিরিজ করার কথা বলছে ইস্টবেঙ্গল। বাংলাদেশ প্রফেশনাল লিগের দ্বিতীয় পর্ব শুরু হচ্ছে ৪ মে থেকে। চলতি মাসের ২০ তারিখ পর্যন্ত চলবে প্রথম পর্বের খেলা। তার পর কিছু দিনের ব্রেক। ফলে কবে নাগাদ ম্যাচ করা যায় তা নিয়ে আমাদের আলোচনায় বসতে হবে।’’

এই মুহূর্তে বাংলাদেশ প্রফেশনাল লিগের শীর্ষে রয়েছে বসুন্ধরা। ইস্টবেঙ্গলের সঙ্গে তিন ম্যাচের সিরিজ নিয়ে বসুন্ধরা কর্তারা দ্রুতই আলোচনায় বসবেন। বরফ গললে দুই বন্ধুর সাক্ষাৎ হতেই পারে ফুটবল মাঠে।