পাকিস্তানের সর্বকালের সেরা ওয়ানডে একাদশ তৈরি করলেন উইকেট কিপার কামরান আকমল। সেই দলে নেই বিশ্বজয়ী অধিনায়ক ইমরান খান।

সেরা একাদশ বাছতে বসে চেতন শর্মাকে শেষ বলে ছক্কা হাঁকানো জাভেদ মিয়াঁদাদের কথা কোনও এক অজানা কারণে ভুলে গেলেন আকমল। ইডেন গার্ডেন্সে ঝোড়ো ইনিংস খেলে হারা ম্যাচ জিতিয়ে দেওয়া সেলিম মালিককেও জায়গা দেওয়া হল না সেই দলে। নেই ওয়াকার ইউনিসও।

পাকিস্তানের সেরা ওয়ানডে একাদশে নিজেকে এবং ভাই উমরকে রেখেছেন কামরান। অথচ জাতীয় দলে এখন আর জায়গা পান না তিনি। ২০১৭ সালের ওয়েস্ট ইন্ডিজ সিরিজের পর আর পাকিস্তানের জাতীয় দলে দেখা যায়নি কামরান আকমলকে। কামরান তাঁর দলে রেখেছেন মাত্র তিন বোলারকে। ওয়াসিম আক্রম, শোয়েব আখতার এবং সাকলিন মুস্তাক। রাখেননি প্রয়াত কিংবদন্তি লেগস্পিনার আব্দুল কাদিরকেও।

আরও পড়ুন: ব্যাটিংয়ে তোমাকে প্রয়োজন দক্ষিণ আফ্রিকার, জন্টিকে খোঁচা ভাজ্জির

তিনি যাঁদের সঙ্গে খেলেছেন, সেই সমসাময়িকদেরই সর্বকালের সেরা একাদশে রেখেছেন। শ্রীযুক্ত ধারাবাহিক হিসেবে পরিচিত ইউনিস খান, ইনজামাম উল হক এবং মহম্মদ ইউসুফও জায়গা পাননি কামরান আকমলের সেরা একাদশে। ওপেনার হিসেবে সইদ আনোয়ার ও বাবর আজমকে রেখেছেন প্রাক্তন পাক উইকেট কিপার। মিডল অর্ডারে আছেন মহম্মদ হাফিজ, শোয়েব মালিক। ‘বুমবুম’ আফ্রিদি অবশ্য জায়গা পেয়েছেন কামরান আকমলের দলে।

কামরান আকমলের সেরা ওয়ানডে একাদশ— সইদ আনোয়ার, বাবর আজম, মহম্মদ হাফিজ, উমর আকমল, শোয়েব মালিক, শাহিদ আফ্রিদি, আবদুল রজ্জাক, কামরান আকমল, ওয়াসিম আক্রম, শোয়েব আখতার, সাকলিন মুস্তাক। 

আরও পড়ুন: ভারত-পাকিস্তান ক্রিকেট কবে? সৌরভ বললেন...​