• নিজস্ব প্রতিবেদন
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

বিশ্বকাপ ফাইনালে গড়াপেটার অভিযোগ নিয়ে ফের মুখ খুললেন জয়বর্ধনে

Mahela
২০১১ বিশ্বকাপ ফাইনালে ৮৮ বলে ১০৩ রানে অপরাজিত ছিলেন জয়বর্ধনে। ছবি টুইটার থেকে নেওয়া।

২০১১ সালের বিশ্বকাপ ফাইনালে গড়াপেটার অভিযোগ করেছেন শ্রীলঙ্কার প্রাক্তন ক্রীড়ামন্ত্রী মাহিন্দানন্দ আলুথগামাগে। তাঁর মতে, সেই বিশ্বকাপ ভারতের কাছে ‘বিক্রি’ করে দিয়েছিল শ্রীলঙ্কা। এই অভিযোগ নিয়ে তদন্তের নির্দেশ দিয়েছে শ্রীলঙ্কা সরকার। সেই ইস্যুতেই ফের মুখ খুললেন সেই বিশ্বকাপ ফাইনালে শতরানকারী মাহেলা জয়বর্ধনে।

মাহিন্দানন্দ আলুথগামাগে যদিও বলেছেন যে, ম্যাচ গড়াপেটার অভিযোগ নিয়ে কুমার সঙ্গাকারা ও মাহেলার উত্তেজিত হওয়ার কিছু নেই। কোনও ক্রিকেটারের কথা এই প্রসঙ্গে তিনি বলেননি বলেও জানিয়েছেন। মাহিন্দানন্দ আলুথগামাগে বলেছেন, “মাহেলা বলছে যে সার্কাস শুরু হল। কিন্তু সঙ্গা ও মাহেলা এটা নিয়ে কেন উদ্বিগ্ন সেটা কিছুতেই বুঝতে পারছি না। আমি তো কোনও ক্রিকেটারের কথা বলিনি। টিভি চ্যানেলে দেওয়া আমার আধ ঘন্টার ইন্টারভিউয়ের মাত্র দুই মিনিট নিয়ে এত আলোচনা হচ্ছে। অর্জুনা রণতুঙ্গাও তো আগে গড়াপেটার ব্যাপারে মুখ খুলেছিল।”

আরও পড়ুন: আইপিএলে চিনা স্পনসরশিপ নিয়ে আলোচনা, বৈঠকে গভর্নিং কাউন্সিল​

আরও পড়ুন: ওয়াংখেড়ের ফাইনাল ফিক্সড? তদন্তের নির্দেশ শ্রীলঙ্কা সরকারের

এই প্রসঙ্গেই টুইট করেছেন মাহেলা জয়বর্ধনে। শ্রীলঙ্কার প্রাক্তন অধিনায়ক লিখেছেন, “যখন কেউ ২০১১ বিশ্বকাপ ফাইনাল আমরা বিক্রি করে দিয়েছি বলে অভিযোগ তোলে তখন আমাদের কাছে তা বড় ব্যাপার। কারণ, প্রথম ১১ জনে না থাকা কারও পক্ষে কী করে গড়াপেটা করা সম্ভব, তা বোঝার অগম্য। আশা করছি, নয় বছর পর আমরা এই ব্যাপারে আলোকিত হব।”

এর আগে ২০১৭ সালের জুলাইয়ে রণতুঙ্গা বিশ্বকাপ ফাইনালে শ্রীলঙ্কার পরাজয় নিয়ে তদন্তের দাবি তুলেছিলেন। এ বার তুললেন মাহিন্দানন্দ আলুথগামাগে। তবে সেই শ্রীলঙ্কা দলের অধিনায়ক কুমার সঙ্গাকারা ও ফাইনালে শতরানকারী জয়বর্ধনে এই অভিযোগের তীব্র প্রতিবাদ জানিয়েছেন।

সবাই যা পড়ছেন

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন