উয়েফার বর্ষসেরা গোল লিয়োনেল মেসির দখলে। চ্যাম্পিয়ন্স লিগে লিভারপুলের বিরুদ্ধে ক্যাম্প ন্যুতে ফ্রি-কিকে গোল করেছিলেন মেসি। ৩০ গজ দূর থেকে অ্যালিসন বেকারকে পরাস্ত করা সেই গোলই বর্ষসেরা নির্বাচিত হল। মেসি পিছনে ফেলে দিলেন চিরপ্রতিদ্বন্দ্বী ক্রিশ্চিয়ানো রোনাল্ডোকে। 

সেমিফাইনালের প্রথম লেগের সেই ম্যাচে জোড়া গোল করে দলকে ৩-০ জিততে সাহায্য করেন মেসি। কিন্তু ফিরতি ম্যাচে সেই ব্যবধান ধরে রাখতে না পারায় ফাইনালে ওঠার স্বপ্ন শেষ হয়ে যায় বার্সার। 

পুরনো ক্লাব ম্যাঞ্চেস্টার ইউনাইটেডের বিরুদ্ধে রোনাল্ডোর করা গোলও লড়াইয়ে ছিল। কিন্তু ভোটের বিচারে সি আর সেভেনর গোল মেসির চেয়ে কিছুটা পিছিয়ে ছিল। তৃতীয় স্থান পেয়েছেন দানিলো। সার্বিয়ার বিরুদ্ধে ইউরো যোগ্যতা অর্জন পর্বে পর্তুগালের হয়ে অবিশ্বাস্য গোল করেছিলেন দানিলো। 

উয়েফার বর্ষসেরা গোল বাছার দায়িত্ব দেওয়া হয়েছিল সমর্থকদের। ওয়েবসাইটে ২০১৮-১৯ মরসুমের সেরা দশটি গোল দেওয়া হয়েছিল ওয়েবসাইটে। সেই তালিকার মধ্যে থেকেই মেসির গোলকে বেছে নিয়েছেন সমর্থকেরা। এই নিয়ে তিন বার উয়েফার বর্ষসেরা গোলের পুরস্কার পেলেন মেসি। ২০১৪-১৫ ও ২০১৫-১৬ মরসুমে টানা দু’বার এই পুরস্কার পেয়েছিলেন আর্জেন্টাইন তারকা।