• নিজস্ব প্রতিবেদন
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

#মিটু: কমিটির কাছে সাক্ষ্য বোর্ডকর্তাদের

BCCI
ছবি: সংগৃহীত।

Advertisement

ভারতীয় ক্রিকেট বোর্ডের চিফ এগজিকিউটিভ অফিসার রাহুল জোহরির বিরুদ্ধে যে যৌন হেনস্থার অভিযোগ উঠেছে, তা খতিয়ে দেখার জন্য ইতিমধ্যেই গঠিত হয়েছে এক তদন্ত কমিটি। যে কমিটির সামনে সোমবার সাক্ষ্য দিলেন ভারতীয় ক্রিকেট বোর্ড পরিচালনের দায়িত্বে থাকা কমিটি অফ অ্যাডমিনিস্ট্রেটর্সের  (সিওএ) সদস্যরা। যে তালিকায় আছেন সিওএ প্রধান বিনোদ রাই এবং ডায়না এডুলজি। জানা গিয়েছে, কমিটির সামনে এ দিন আরও হাজির ছিলেন ভারতীয় বোর্ডের কোষাধ্যক্ষ অনিরুদ্ধ চৌধুরি এবং আইপিএল নিয়ে মামলা করা আদিত্য বর্মা। 

বোর্ডের সিইও জোহরির বিরুদ্ধে অভিযোগ উঠেছিল, পুরনো কর্মস্থলে মহিলা সহকর্মীকে যৌন হেনস্থা করার। যা নিয়ে তোলপাড় পড়ে যায়। তদন্ত কমিটিও গঠন করা হয়। জোহরির ইস্তফার দাবি তুলেছিলেন,   সিওএ-র অন্যতম সদস্য এডুলজি। 

সোমবার একে একে সাক্ষ্য দিতে আসেন সবাই। নিজেদের বক্তব্য পেশ করেন। বোর্ডের এক কর্তা সংবাদ সংস্থাকে বলেছেন, ‘‘হ্যাঁ, বিনোদ রাই, অনিরুদ্ধ, আদিত্য বর্মা— সবাই সাক্ষ্য দিয়েছে। অমিতাভ চৌধুরি (বোর্ডের ভারপ্রাপ্ত সচিব) ব্যক্তিগত কাজে ব্যস্ত থাকায় আসতে পারেননি।’’

আরও পড়ুন: রোহিতকে টপকে রেকর্ড মিতালির

আরও পড়ুন: ভারতীয় স্পিনের বিরুদ্ধে এক ভারতীয়েরই সাহায্য চাইছে অস্ট্রেলিয়া

তবে কমিটির কর্মপদ্ধতি নিয়ে একটা প্রশ্ন ঘুরপাক খাচ্ছে। প্রশ্ন উঠছে, কারণ এই সিওএ-র কাছেই আবার রিপোর্ট পেশ করবে কমিটি। বোর্ডের এক সদস্য সংবাদ সংস্থার কাছে প্রশ্ন তুলেছেন, ‘‘বিনোদ রাই কমিটি গঠন করেছে আবার ওর কাছেই তদন্তের রিপোর্ট জমা পড়বে। এটা একটু অদ্ভুত নয়? কমিটির সামনে তো সাবা করিমদেরও ডাকা উচিত ছিল।’’ বিনোদ রাই এ ব্যাপারে কোনও প্রতিক্রিয়া দেননি। ১৫ নভেম্বর রিপোর্ট জমা পড়ার কথা।

সবাই যা পড়ছেন

Advertisement

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন