আফগানিস্তানের উইকেটরক্ষক মহম্মদ শেহজাদকে অনির্দিষ্টকালের জন্য সাসপেন্ড করল আফগানিস্তান ক্রিকেট বোর্ড। বিশ্বকাপ চলাকালীন চোটের কারণে তাঁকে দেশে ফেরত পাঠানো হয়।

এর পরেই বোর্ডের বিরুদ্ধে নিজের ক্ষোভ উগরে দেন শেহজাদ। এক আবেগপ্রবণ ভিডিয়োর মাধ্যমে তিনি বলেন, ‘‘আমার বিরুদ্ধে চক্রান্ত করা হচ্ছে। আমি সম্পূর্ণ ফিট। বোর্ডের অনেকে চান না আমি দলে থাকি। তাই ইচ্ছা করে বিনা কারণে আমায় দল থেকে বাদ দেওয়া হয়েছে।’’
এ বার ত‌াঁর বিরুদ্ধে অভিযোগ, কাউকে না জানিয়ে দেশের বাইরে যাওয়ার। আফগানিস্তান বোর্ডের নিয়ম অনুযায়ী কোন খেলোয়াড়কে দেশের বাইরে যেতে হলে বোর্ডের অনুমতির প্রয়োজন। নিয়ম লঙ্ঘন করায় তাঁকে এই শাস্তির মুখে পড়তে হল।

আফগান বোর্ডের আরও দাবি যে দলের বিভিন্ন বৈঠকের সময় অনুপস্থিত থাকেন শেহজাদ। তাঁর খামখেয়ালি মনোভাবেরই হয়তো মাসুল দিতে হল তাঁকে। বোর্ডের তরফে জানানো হয়েছে, ইদের মরসুম শেষে শৃঙ্খলা রক্ষা কমিটি আলোচনায় বসবে। তখনই শেহজাদের ভাগ্য নির্ধারণ করা হবে। বোর্ডের তরফে জানানো হয়েছে,‘‘ভবিষ্যতের কথা মাথায় রেখে দেশে উন্নত মানের ট্রেনিং পরিকাঠামো মজুত আছে। কোনও খেলোয়াড়ের এর জন্যে দেশের বাইরে যাওয়ার দরকার হয় না।’’

আরও পড়ুন: আজ মিয়াঁদাদের রেকর্ড ভাঙার মুখে কোহালি

আরও পড়ুন: ‘নিজের শরীরের কথা শোনো’, রায়নাকে বার্তা রোডসের

৯ সেপ্টেম্বর থেকে বাংলাদেশের বিরুদ্ধে শুরু হতে চলা টেস্ট ম্যাচে তাঁকে বাদ দিয়েই মাঠে নামতে হবে রশিদ খান, মহম্মদ নবিদের। শেহজাদের অনুপস্থিতিতে আফগান দল অনেকাংশে দুর্বল হয়ে পড়ল বলে মনে করছে ক্রিকেট মহল।