Advertisement
৩০ এপ্রিল ২০২৪

এক ওভারে ২৬ তুলে ঝোড়ো সেঞ্চুরি, তৈরি বিজয়

ইংল্যান্ড সফরের প্রথম দুই টেস্টে রান না পাওয়ায় দেশে ফিরিয়ে আনা হয়েছিল মুরলী বিজয়কে।

উচ্ছ্বাস: অস্ট্রেলিয়ায় টেস্ট সিরিজের আগে ছন্দে বিজয়। ফাইল চিত্র

উচ্ছ্বাস: অস্ট্রেলিয়ায় টেস্ট সিরিজের আগে ছন্দে বিজয়। ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ০২ ডিসেম্বর ২০১৮ ০৩:৪১
Share: Save:

ইংল্যান্ড সফরের প্রথম দুই টেস্টে রান না পাওয়ায় দেশে ফিরিয়ে আনা হয়েছিল মুরলী বিজয়কে। অস্ট্রেলিয়া সফরের আগে তিনি সময় নষ্ট করেননি। কাউন্টি খেলেছেন। ভারতীয় ‘এ’ দলের হয়ে অস্ট্রেলিয়া ও নিউজিল্যান্ডের বিরুদ্ধে খেলে তৈরি হয়েছেন। যার ফল অস্ট্রেলিয়া সফরের প্রস্তুতি ম্যাচেই দেখা গেল। ক্রিকেট অস্ট্রেলিয়া একাদশের বিরুদ্ধে ম্যাচের দ্বিতীয় ইনিংসে ১৩২ বলে ১২৯ রানের স্বভাববিরোধী ঝোড়ো ইনিংস উপহার দিলেন ভারতীয় ওপেনার।

যা দেখার পরে বিরাট কোহালির দলে স্বস্তি আসারই কথা। গোড়ালি মচকে যাওয়ায় অ্যাডিলেডে প্রথম টেস্টের দল থেকে ছিটকে গিয়েছেন পৃথ্বী শ। বিকল্প হিসেবে তিনি যে তৈরি, দেখিয়ে দিলেন বিজয়। ম্যাচের পরে সাংবাদিকদের সঙ্গে কথা বলতে এসে বিজয় জানিয়ে দিলেন, তাঁর ব্যাটিংয়ের ধরন অস্ট্রেলীয় পরিবেশের জন্য আদর্শ। বললেন, ‘‘অস্ট্রেলিয়ার পরিবেশে আমার ব্যাট করতে সুবিধা হয়। কারণ আমি ব্যাকফুটে খেলতে বেশি পছন্দ করি। এখানে বল বাউন্স করে। যা ব্যাকফুটে শট খেলার জন্য আদর্শ। ভারতীয় পিচে যে সব শট নিজের কিটব্যাগের মধ্যে লুকিয়ে রাখতে হয়, সেটা অস্ট্রেলীয় পরিবেশে বার করে আনা যায়।’’

হাফ সেঞ্চুরিতে পৌঁছনোর পর থেকে বিজয় আর মাত্র ২৭ বল নেন সেঞ্চুরি করার জন্য। মোট ১৬টি চার ও পাঁচটি ছক্কা রয়েছে ইনিংসে। বিপক্ষ মিডিয়াম পেসার জেক কার্ডারের এক ওভারে ২৬ রান নেন বিজয়। সচরাচর এতটা মারমুখী মেজাজে দেখা যায় না তাঁকে। যদিও বলে গেলেন, ‘‘বরাবরই শট খেলতে পছন্দ করি। আজ তার অনুশীলনও হয়ে গেল।’’ যোগ করলেন, ‘‘ইতিবাচক মনোভাব নিয়ে ব্যাট করতে নেমেছিলাম। বুঝতে পেরেছি, দলে ফেরার একটা সুযোগ রয়েছে। তাই সেরাটা দেওয়ার চেষ্টা করেছি।’’ কে এল রাহুলের (৬২) সঙ্গে ১০৯ রানের ওপেনিং জুটি গড়েন বিজয়। অ্যাডিলেডে এই দু’জনেই নামবেন ওপেন করতে।

আরও পড়ুন: বিরাট-বাণ, অস্ট্রেলিয়াকে তো চিনি!

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Cricket Test India Australia Murali Vijay
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE