Advertisement
২১ মে ২০২৪
IPL 2024

সৌরভের ঘরের মাঠেই তাঁর রেকর্ড ভাঙলেন সল্ট, ইডেনে ১৪ বছর আগের নজির ভেঙে গেল সোমবার

ইডেনে আইপিএলের এক মরসুমে সব থেকে বেশি রানের রেকর্ড এত দিন ছিল সৌরভের। সেই রেকর্ড ভেঙে দিলেন সল্ট। সেটাও সৌরভের সামনে।

Sourav Ganguly

সৌরভ গঙ্গোপাধ্যায়। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ৩০ এপ্রিল ২০২৪ ০৯:৪৮
Share: Save:

ইডেন মানেই সৌরভ গঙ্গোপাধ্যায়ের রাজত্ব। এই মাঠে খেলে তিনি বড় হয়েছেন। ভারতীয় দল থেকে বাদ পড়ার পর ইডেনেই কঠোর অনুশীলন করেছেন। তার পরে দলেও ফিরেছেন। সেই মাঠেই সোমবার সৌরভের রেকর্ড ভেঙে দিলেন ফিল সল্ট। সেটাও সৌরভের সামনে।

ইডেনে আইপিএলের এক মরসুমে সব থেকে বেশি রানের রেকর্ড এত দিন ছিল সৌরভের। ৭ ম্যাচে ৩৩১ রান করেছিলেন তিনি। সেই রেকর্ড ভেঙে দিলেন সল্ট। এ বারের আইপিএলে ইডেনে এখনও পর্যন্ত ছ’টি ম্যাচ খেলেছে কেকেআর। আর সেই ছ’ম্যাচে সল্ট করেছেন ৩৪৪ রান।

ইডেনে এক আইপিএলে সব থেকে বেশি রানের তালিকায় এখন শীর্ষে সল্ট। ২০১০ সালের আইপিএলে ইডেনে ৩৩১ রান করেছিলেন সৌরভ। ১৪ বছর সময় লাগল সেই রেকর্ড ভাঙতে। তৃতীয় স্থানে রয়েছেন আন্দ্রে রাসেল। তিনি ২০১৯ সালে ইডেনে করেছিলেন ৩১১ রান। ২০১৮ সালে ক্রিস লিন করেছিলেন ৩০৩ রান।

সোমবার দিল্লি ক্যাপিটালসের বিরুদ্ধে ঝোড়ো ইনিংস খেলেন সল্ট। প্রথমে দিল্লিকে ১৫৩ রানে আটকে রাখে কেকেআর। বরুণ চক্রবর্তী একাই নেন তিন উইকেট। সেই রান তাড়া করতে নেমে সল্ট ৩৩ বলে ৬৮ রান করেন। কেকেআর ৭ উইকেটে ম্যাচ জিতে নেয়।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

IPL 2024 Sourav Ganguly KKR Phil Salt
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE