Advertisement
২৬ এপ্রিল ২০২৪
MS Dhoni

বাদ ধোনি! দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে টি টোয়েন্টির দল জানিয়ে দিল বোর্ড

স্যর ভিভিয়ান রিচার্ডসের দেশে ভারতের যে দলটা ক্যারিবিয়ানদের টি টোয়েন্টিতে ৩-০ হারিয়েছে, সেই একই দল নামানো হবে প্রোটিয়াদের বিরুদ্ধে। সে রকমই ইঙ্গিত ছিল। ঘটলও প্রায় তাই।

প্রোটিয়াদের বিরুদ্ধে টি টোয়েন্টিতে নেই ধোনি।

প্রোটিয়াদের বিরুদ্ধে টি টোয়েন্টিতে নেই ধোনি।

সংবাদ সংস্থা
মুম্বই শেষ আপডেট: ২৯ অগস্ট ২০১৯ ২১:১৬
Share: Save:

দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে তিন ম্যাচের টি টোয়েন্টি সিরিজের দল ঘোষণা করে দিল ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ড। সেই দলে নেই মহেন্দ্র সিংহ ধোনি।

ভারতের প্রাক্তন অধিনায়ককে দলে না রাখায় ঋষভ পন্থই প্রোটিয়াদের বিরুদ্ধে উইকেটের পিছনে দাঁড়াবেন। ১৫ সেপ্টেম্বর ধর্মশালায় ভারত-দক্ষিণ আফ্রিকার প্রথম টি টোয়েন্টি ম্যাচ। তিন ম্যাচের টি টোয়েন্টি সিরিজের বাকি দু’টি ম্যাচ হবে মোহালি (১৮ সেপ্টেম্বর) ও বেঙ্গালুরুতে (২২ সেপ্টেম্বর)।

স্যর ভিভিয়ান রিচার্ডসের দেশে ভারতের যে দলটা ক্যারিবিয়ানদের টি টোয়েন্টিতে ৩-০ হারিয়েছে, সেই একই দল নামানো হবে প্রোটিয়াদের বিরুদ্ধে। সে রকম একটা কথা প্রচলিত ছিল ভারতীয় ক্রিকেটে। ঘটলও প্রায় সে রকমই। দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে টি টোয়েন্টি সিরিজে দলের অধিনায়ক বিরাট কোহালি। রোহিত শর্মা সহ অধিনায়ক। ভুবনেশ্বর কুমারকে বিশ্রাম দেওয়া হয়েছে।

তবে সব চেয়ে উল্লেখযোগ্য ঘটনা হল, ধোনিকে দলে না রাখা। ভারতের প্রাক্তন অধিনায়কের অবসর নিয়ে অনন্ত জল্পনা চলছে। প্রাক্তন ক্রিকেটাররা প্রায় প্রতিদিনই ধোনির অবসর নিয়ে মতামত জানাচ্ছেন। কিন্তু তিনি, মহেন্দ্র সিংহ ধোনি নিজের ভবিষ্যৎ নিয়ে একটি শব্দও খরচ করেননি। প্রোটিয়াদের বিরুদ্ধে ধোনিকে দলে না রাখায় ভারতের ক্রিকেটে ফের ঝড় উঠবে। ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে তিনি নিজেই সরে দাঁড়িয়েছিলেন। বিশ্বকাপের পরেই বিশ্রাম নিয়েছিলেন। দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে তিনি যে খেলবেন না, তা আগে থেকে জানাননি মাহি। ধোনিকে নিয়ে ধাঁধা চলছেই ভারতীয় ক্রিকেটে।

ঘোষিত ভারতীয় দল— বিরাট কোহালি (অধিনায়ক), রোহিত শর্মা (সহ অধিনায়ক), শিখর ধওয়ন, কেএল রাহুল, শ্রেয়াস আইয়ার, মনীশ পাণ্ডে, ঋষভ পন্থ (উইকেট কিপার), হার্দিক পাণ্ড্য, রবীন্দ্র জাদেজা, ক্রনাল পাণ্ড্য, ওয়াশিংটন সুন্দর, রাহুল চহার, খলিল আহমেদ, দীপক চহার, নভদীপ সাইনি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

MS Dhoni India South Africa T 20
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE