Advertisement
২৬ এপ্রিল ২০২৪
Indian Air Force

তেজস যুদ্ধবিমানে কো-পাইলটের ভূমিকায় পিভি সিন্ধু! তাহলে কি তিনি যুদ্ধে যাবেন?

সেই অনুষ্ঠানেই এরো ইন্ডিয়ার নারী দিবস উপলক্ষে কো-পাইলটের ভূমিকায় দেখা গেল অলিম্পিকে রুপো জয়ী হায়দরাবাদের ব্যাডমিন্টন তারকা পিভি সিন্ধুকে।

তেজস যুদ্ধবিমানে পিভি সিন্ধু। ছবি ইন্ডিয়ান এয়ারফোর্সের টুইটার হ্যান্ডেলের সৌজন্যে।

তেজস যুদ্ধবিমানে পিভি সিন্ধু। ছবি ইন্ডিয়ান এয়ারফোর্সের টুইটার হ্যান্ডেলের সৌজন্যে।

সংবাদ সংস্থা
বেঙ্গালুরু শেষ আপডেট: ২৩ ফেব্রুয়ারি ২০১৯ ২১:২৯
Share: Save:

ভারতীয় বিমান বাহিনীর এরো ইন্ডিয়া ২০১৯ এয়ার শো চলছে বেঙ্গালুরুতে। সেখানে ভারতীয় বিমান বাহিনীর হাতে থাকা বিভিন্ন বিমানের প্রদর্শিত হচ্ছে। সেই অনুষ্ঠানেই এরো ইন্ডিয়ার নারী দিবস উপলক্ষে কো-পাইলটের ভূমিকায় দেখা গেল অলিম্পিকে রুপো জয়ী হায়দরাবাদের ব্যাডমিন্টন তারকা পিভি সিন্ধুকে।

হ্যালের তৈরি হাল্কা ওজনের যুদ্ধবিমান তেজসের পিছনের সিটে বসে যুদ্ধবিমানে ওড়ার অভিজ্ঞতা অর্জন করলেন তিনি। সম্পূর্ণ ভারতীয় প্রযুক্তিতে তৈরি এই যুদ্ধবিমানটি উড়িয়েছেন ক্যাপ্টেন সিদ্ধার্থ সিংহ।

জীবনে প্রথমবারের জন্য যুদ্ধবিমানে ওড়ার সুযোগ পেয়ে আপ্লুত সিন্ধু বলেছেন, ‘‘এটা একটা অসাধারণ অভিজ্ঞতা, দারুণ সুযোগ। আমি ভীষণ সম্মানিত বোধ করছি। ক্যাপ্টেন বিমান ওড়ানোর বিভিন্ন কৌশল আমাকে দেখিয়েছেন।’’

সিন্ধুকে পিছনে বসিয়ে তেজস উড়িয়ে খুশি ক্যাপ্টেন সিংহ। তিনি বলেছেন, ‘‘বিমানের গতি ও উচ্চতার সঙ্গে দ্রুত মানিয়ে নিতে পেরেছেন সিন্ধু। তাঁকে চাপিয়ে আমরা পার্শ্ববর্তী একটি বাঁধের ধারে আক্রমণও করেছি।’’

সিন্ধুর তেজসে চড়ার এই সব ছবি নিজেদের টুইটারে হ্যান্ডেলে শনিবার বিকেলে আপলোড করেছে ভারতীয় বায়ুসেনা।

আরও পড়ুন: এশিয়ার প্রথম দেশ হিসাবে দক্ষিণ আফ্রিকায় টেস্ট সিরিজ জিতল শ্রীলঙ্কা

(খেলার দুনিয়া নিয়েবাংলায় খবরপড়তে চোখ রাখুন আমাদেরখেলাবিভাগে।)

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE