বিজয় হাজারে ট্রফির ফাইনালে বিসিসিআই-এর লোগো লাগানো হেলমেট পরে খেলায় জরিমানা দিতে হতে পারে দেশের তারকা অফ স্পিনার রবিচন্দ্রন অশ্বিন। শুক্রবার বিজয় হাজার ট্রফির ফাইনালে নেমেছিল তামিলনাড়ু ও কর্নাটক। বৃষ্টিবিঘ্নিত ফাইনাল জিতে চ্যাম্পিয়ন হয় কর্নাটক।

এ দিন টস জিতে তামিলনাড়ুকে প্রথমে ব্যাট করতে পাঠান কর্নাটক অধিনায়ক মনীশ পাণ্ডে। ব্যাটিং অর্ডারে উপরের দিকে পাঠানো হয় অশ্বিনকে। দেশের তারকা অফ স্পিনার ঘরোয়া ক্রিকেটের নিয়ম ভুলে বিসিসিআই-এর লোগো সম্বলিত হেলমেট পরে ব্যাট করতে নামেন।

ঘরোয়া ক্রিকেটের নিয়ম অনুযায়ী, ক্রিকেটাররা তাঁদের ক্রীড়া সরঞ্জামে বোর্ডের লোগো ব্যবহার করতে পারবেন না। হেলমেটে বা ক্রীড়া সরঞ্জামে বিসিসিআই-এর লোগো থাকলে, তা দেখানো যাবে না। প্রয়োজনে টেপ জড়িয়ে রাখতে হবে, যাতে বোর্ডের লোগো দেখা না যায়।

আরও পড়ুন: ভারত সফরের আগেই বড় ধাক্কা, চোটের জন্য ছিটকে গেলেন বাংলাদেশের অলরাউন্ডার

কর্নাটকের ওপেনার ময়ঙ্ক আগরওয়াল এ দিন যে হেলমেট পরে খেলতে নামেন, তা দেশের হয়ে খেলার সময়েও তিনি পরে থাকেন। এ দিন অবশ্য হেলমেটের লোগোয় টেপ জড়িয়ে ব্যাট করতে নেমেছিলেন ময়ঙ্ক। টেপ জড়ানো থাকায় ময়ঙ্কের হেলমেটের লোগো দেখা যায়নি। লোগোহীন হেলমেট পরে খেলতে নেমেছিলেন লোকেশ রাহুল। অশ্বিন ভুলে গেলেন নিয়ম।

ঘরোয়া টুর্নামেন্টে নামার আগে নিয়ম জানিয়ে দেওয়া হয় ক্রিকেটারদের। লোগো সংক্রান্ত নিয়ম সম্পর্কে তাঁরা অবহিত। তবুও কোনও ক্রিকেটার যদি সেই নিয়ম ভাঙেন, তা হলে ম্যাচ রেফারি জরিমানা করতে পারেন সংশ্লিষ্ট ক্রিকেটারকে। বিজয় হাজারে ট্রফির ফাইনালে নিয়ম ভুলে যাওয়ায় জরিমানা করা হতে পারে অশ্বিনকে।   

আরও পড়ুন: ক্রিকেটারদের জন্য জল বইছেন অস্ট্রেলিয়ার প্রধানমন্ত্রী! অভিভূত নেটজেনরা