• সংবাদ সংস্থা
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

বলে থুতু ব্যবহার না করলেও বড় সমস্যা হবে না, দাবি অজি পেসারের

Josh Hazlewood
আম্পায়ারদের কাজ কঠিন হয়ে গেল বলে মনে করছেন হ্যাজেলউড। ছবি: এএফপি।

করোনাভাইরাসের সংক্রমণ আটকাতে আইসিসির ক্রিকেট কমিটি থুতু দিয়ে বল পালিশ পদ্ধতিতে নিষেধাজ্ঞার প্রস্তাব দিয়েছে। কিন্তু, বলে পালিশ রাখার জন্য থুতু ব্যবহার করা হচ্ছে কি না, তা নজরদারি করা কঠিন বলেই মনে হচ্ছে অস্ট্রেলিয়ার পেসার জোশ হ্যাজেলউডের।

ক্রিকেটাররা দীর্ঘ দিন ধরেই বলে পালিশের জন্য থুতু ও ঘামের ব্যবহার করে আসছেন। যাতে বল পুরনো হয়ে পড়লেও এক দিকে পালিশ থাকার কারণে তা কাজে লাগাতে পারেন বোলাররা। জোশ হ্যাজেলউড মনে করছেন, আম্পায়ারদের পক্ষে থুতু ব্যবহার হওয়ার ব্যাপারে নজর রাখা কঠিন। তিনি বলছেন, “অবশ্যই চাইব থুতু ব্যবহার করতে। কিন্তু, সেটাতে যদি নিষেধ করা হয় তবে সবাইকেই তা মানতে হবে। তবে সত্যি কথা বলতে, বোলারের কাছে বল ফিরে আসার পর তাতে কিছু লাগানোর প্রবৃত্তিকে আটকানো মুশকিল। এটাতে নজর রাখাও সহজ নয়।”

আরও পড়ুন: ‘যুবরাজরা চেয়েছিল আমি সহবাগের রেকর্ড ভাঙি’​

আরও পড়ুন: ডোপিং করছেন ২১ থেকে, ফাঁস আর্মস্ট্রংয়ের

থুতু ব্যবহার করতে না পারলে তা কি প্রভাব ফেলবে সুইং বোলিংয়ে? হ্যাজেলউড বলেছেন, “ঘাম নিশ্চিত ভাবেই ওজন বাইয়ে বলকে ভারী করে তোলে। খেলার সময় ঘামে হাত ভিজেই থাকে। যা লেগে যায় বলে। তবে সবাই যতটা মনে করছে, ততটা ফারাক এতে হয় না।” আইসিসি অবশ্য ঘাম ব্যবহারের ক্ষেত্রে এখনও নিষেধাজ্ঞার কথা ভাবছে না।

সবাই যা পড়ছেন

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন