Advertisement
২৪ এপ্রিল ২০২৪
Shashank Manohar

মনোহর সরলেন

নিজে ভারতীয় ক্রিকেট বোর্ডের প্রাক্তন প্রেসিডেন্ট হলেও মনোহরের সময়ে ভারতীয় বোর্ডের সঙ্গে আইসিসি-র সম্পর্ক মোটেই ভাল যায়নি।

শশাঙ্ক মনোহর। ফাইল চিত্র

শশাঙ্ক মনোহর। ফাইল চিত্র

 নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০২ জুলাই ২০২০ ০৪:৪৮
Share: Save:

টানা চার বছর আইসিসি চেয়ারম্যান থাকার পরে সরে দাঁড়ালেন শশাঙ্ক মনোহর। তিনি যে আর থাকছেন না, তা অবশ্য আগেই পরিষ্কার হয়ে গিয়েছিল। চেয়ারম্যান হিসেবে দু’টি মেয়াদ সম্পূর্ণ করেন তিনি। জুলাইয়ের মধ্যেই নতুন চেয়ারম্যান বেছে নেওয়া হবে।

নিজে ভারতীয় ক্রিকেট বোর্ডের প্রাক্তন প্রেসিডেন্ট হলেও মনোহরের সময়ে ভারতীয় বোর্ডের সঙ্গে আইসিসি-র সম্পর্ক মোটেই ভাল যায়নি। একাধিক বিষয় নিয়ে বরং দু’পক্ষে চাপানউতোর দেখা গিয়েছে। যা চলেছে শেষ দিন পর্যন্ত। টি-টোয়েন্টি বিশ্বকাপ নিয়ে ভারতীয় বোর্ড চাইছিল, যত দ্রুত সম্ভব এসপার-ওসপার সিদ্ধান্ত হোক। মনোহরের নেতৃত্বে আইসিসি সময় নিতে থাকে।

এখনও টি-টোয়েন্টি বিশ্বকাপ নিয়ে চূড়ান্ত ঘোষণা করেনি আইসিসি। যদিও আয়োজক দেশ অস্ট্রেলিয়ার ক্রিকেট বোর্ডই মেনে নিয়েছে, করোনা অতিমারির এই মারাত্মক পরিস্থিতির মধ্যে অক্টোবর-নভেম্বরে তাদের দেশে বিশ্বকাপ করার ভাবনা ‘অবাস্তব’। তার পরের সভাতেও সিদ্ধান্ত নিতে চায়নি আইসিসি। এখন মেলবোর্নে করোনার প্রভাব বাড়তে থাকায় অস্ট্রেলিয়ার একাংশে উদ্বেগ আরও বেড়েছে।

যত দিন না নতুন চেয়ারম্যান আসছেন, সিঙ্গাপুরের মনোহর-ঘনিষ্ঠ কর্তা ইমরান খোয়াজা কাজ চালাবেন। তিনি ডেপুটি চেয়ারম্যান ছিলেন। নতুন চেয়ারম্যানের দৌড়ে ভারতীয় বোর্ডের প্রতিনিধি হিসেবে সৌরভ গঙ্গোপাধ্যায় মনোনয়ন জমা দেন কি না, তা নিয়েই এখন যত কৌতূহল। ইংল্যান্ডের কলিন গ্রেভস এবং নিউজ়িল্যান্ডের গ্রেগ বার্কলেও দৌড়ে রয়েছেন। তবে দেখার যে, আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিলে বেশ কিছুটা ক্ষমতা হারিয়ে ফেলা ভারতীয় ক্রিকেট বোর্ড চেয়ারম্যান পদের জন্য ঝাঁপাতে চান কি না।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Shashank Manohar ICC Cricket
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE