Advertisement
১১ মে ২০২৪

রোহিত, শামির প্রশংসা আখতারের

ওর বোলিংয়ে সিম আছে, সুইং আছে। তা ছাড়া রির্ভার্স সুইং করতে পারে। যে ক্ষমতা উপমহাদেশে খুব কম বোলারেরই আছে।

মহম্মদ শামিও রিভার্স সুইয়ের রাজা হতে পারেন মনে করছেন শোয়েব আখতার।—ছবি পিটিআই।

মহম্মদ শামিও রিভার্স সুইয়ের রাজা হতে পারেন মনে করছেন শোয়েব আখতার।—ছবি পিটিআই।

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ০৮ অক্টোবর ২০১৯ ০১:৪৩
Share: Save:

টেস্টে রোহিত শর্মা ক্রমশ আরও উজ্জ্বল হয়ে উঠবেন। মহম্মদ শামিও রিভার্স সুইয়ের রাজা হতে পারেন। মনে করছেন প্রাক্তন পাকিস্তানি পেসার শোয়েব আখতার। প্রথম টেস্টে জোড়া সেঞ্চুরি করে দলকে জেতানো রোহিত এবং পাঁচ উইকেট নেওয়া শামিকে নিয়ে নিজের ইউ টিউব চ্যানেলে শোয়েব বলেছেন, ‘‘রোহিত তো সেঞ্চুরির পর সেঞ্চুরি করে চলেছে। আমি তো বলেইছিলাম, টেস্ট দলে থাকা উচিত রোহিতের। ও আরও এগিয়ে যাবে। দুরন্ত টেস্ট ক্রিকেটার হয়ে উঠবে।’’

শামিকে নিয়েও তাঁর মন্তব্য, ‘‘বিশ্বকাপে ভারত ছিটকে যাওয়ার পরে এক দিন শামি আমায় ফোন করেছিল। বলছিল খুব খারাপ লাগছে ওর দলের জন্য কিছু করতে পারছে না বলে। আমি তখন বলি, হতাশ না হয়ে ফিটনেসে আরও জোর দাও। ঘরের মাঠে সিরিজ আসছে। তুমি সেখানে ভাল পরাফর্ম করবে।’’ শোয়েব আরও যোগ করেছেন, ‘‘শামিকে বলেছিলাম বিপক্ষকে ছিন্নভিন্ন করে দেওয়া পেসার হয়ে উঠতে হবে। ওর বোলিংয়ে সিম আছে, সুইং আছে। তা ছাড়া রির্ভার্স সুইং করতে পারে। যে ক্ষমতা উপমহাদেশে খুব কম বোলারেরই আছে। আমি শামিকে বলেছিলাম, রিভার্স সুইংয়ের রাজা হয়ে উঠতে পার তুমি। এ বার দেখুন ও কী করে দেখাল। বিশাখাপত্তনমের মতো এ রকম একটা পিচ থেকেও উইকেট তুলে নিয়ে দেখাল।’’ পাশাপাশি তাঁর মন্তব্য, পাকিস্তানের পেসাদের পরামর্শ দিতেও তিনি রাজি। কিন্তু কেউ সাহায্য চায়নি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE