ফের এক বার বিরাট কোহালির প্রশংসা শোনা গেল কিংবদন্তি ক্রিকেটার সুনীল গাওস্করের গলায়। কোহালির ব্যাটিংয়ের পাশাপাশি এ দিন তাঁর অধিনায়কত্ব নিয়েও প্রশংসা করেন সুনীল।

এনডিটিভিকে দেওয়া সাক্ষাৎকারে গাওস্কর জানান, অধিনায়কত্বের দায়িত্বই কোহালিকে আরও ক্ষুরধার ব্যাটসম্যান করে তুলেছে। তিনি বলেন, “অনেক ক্রিকেটারের ক্ষেত্রেই এমনটা ঘটেছে যে অধিনায়কত্বের দায়িত্ব নেওয়ার পর তাঁদের পারফরম্যান্সের উন্নতি হয়েছে।বিরাটের ক্ষেত্রেও তাই হয়েছে। বিরাট ওর দায়িত্বকে চাপ হিসেবে না দেখে, সেটাকে উপভোগ করছে।”

তবে অধিনায়কত্বের চাপ অনেক সময়ই যে পারফরম্যান্সের উপর খারাপ প্রভাব ফেলে তাও এ দিন মনে করিয়ে দেন গাওস্কর। তিনি বলেন, “অনেকেই আছে যাদের অধিনায়কত্বের চাপ পারফরম্যান্সের উপরও খারাব প্রভাব ফেলেছে।”

আরও পড়ুন: রাত থেকে লাইন, টিকিট পেতে যুবভারতীর গেটে কাতারে কাতারে মানুষ

আরও পড়ুন: ‘অযোগ্য’ মাঠ ম্যাচ হারালো, হতাশা গুয়াহাটিতে

এ দিন বিরাটের প্রশংসা করে গাওস্কর আরও বলেন, “দলের জন্য সব সময়ই ভাল করার জন্য ও মুখিয়ে থাকে। পুরো দলটাকে একটা লক্ষ্য স্থির করে দিয়েছে বিরাট। গোটা দলের লক্ষ্য বিশ্বের এক নম্বর দল হয়ে ওঠা। এবং তার জন্য ভারতীয় দল যথেষ্ট চেষ্টাও চালাচ্ছে।”

রান তাড়া করতে নেমে ভারতের একের পর এক সাফল্যে কোহালির অবদানও যে অনস্বীকার্য, তাও এ দিন মনে করিয়ে দেন গাওস্কর। তিনি বলেন, “রান তাড়া করতে নেমে শুরু থেকেই আক্রমণাত্মক থাকে বিরাট। ও রান পেতে থাকলে, ওকে থামানো খুবই কষ্টকর।”

তবে, এই প্রথম নয়, এর আগেও ভারত অধিনায়কের প্রশংসা শোনা গিয়েছে সুনীল গাওস্করের গলায়।