Advertisement
২৪ এপ্রিল ২০২৪
football

বলিউড স্মরণে উয়েফা! নায়ক বাছার মঞ্চে ‘খলনায়ক’ হলেন দাইক

তাঁরা শুধু মাত্র উয়েফা প্লেয়ার অব দ্য ইয়ার ঘোষণা করেই থেমে থাকেনি। সেই পোস্টের ছবির ক্যাপশনে তাঁরা লেখে...

উয়েফার মঞ্চে সেরার পুরস্কার নিয়ে দাইক। ছবি: এএফপি

উয়েফার মঞ্চে সেরার পুরস্কার নিয়ে দাইক। ছবি: এএফপি

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ৩০ অগস্ট ২০১৯ ১১:০৭
Share: Save:

বৃহস্পতিবার ঘোষণা হয়ে গেল উয়েফা চ্যাম্পিয়ন্স লিগের সেরা খেলোয়াড়দের নাম। গত বারের মতো এবারও সেই সম্মান পেলেন না মেসি, রোনাল্ডো। পেলেন গত বারের চ্যাম্পিয়ন লিভারপুলের ডিফেন্ডার ভির্জিল ফান দাইক। আর সেই খবর উয়েফার ফেসবুক পেজে দিতেই চোখে পড়ে অভিনবত্ব। এবং মুহূর্তে তা ভাইরাল হয়ে যায় সোশ্যাল মিডিয়ায়।

তাঁরা শুধু মাত্র উয়েফা প্লেয়ার অব দ্য ইয়ার ঘোষণা করেই থেমে থাকেনি। সেই পোস্টের ছবির ক্যাপশনে তাঁরা লেখে ‘নায়ক নেহি…ফান দাইক হু ম্যায়’। ১৯৯৩ সালে মুক্তি পায় বিখ্যাত বলিউড সিনেমা ‘খলনায়ক’। সেই সিনেমারই গানের লাইনের সঙ্গে ছন্দ মিলিয়ে তাঁরা এই ক্যাপশন তৈরি করে। ভারতীয় নেটিজেনদের মধ্যে সঙ্গে সঙ্গে দেখা যায় উচ্ছ্বাস।

উয়েফার সেই পোস্ট। তাঁদের ফেসবুক পেজ থেকে সংগৃহীত।

তবে প্রশ্ন উঠছে এই গানটা দেওয়া নিয়ে। কারণ এই গানের যে শব্দটি পরিবর্তন করে ফান দাইক লেখা হয়েছে সেটি হচ্ছে ‘খলনায়ক’। তাই অনেকের মধ্যেই প্রশ্ন উঠছে শিরোপা জেতা একজন খেলোয়াড়কে খলনায়ক বানানোর অর্থ কী? মেসি, রোনাল্ডো নয় বলেই কি খলনায়ক? যদিও বেশির ভাগ ফুটবলপ্রেমীরা তা মনে করছেন না। তাঁরা এই পোস্টের মধ্যে খুঁজে নিয়েছেন নির্ভেজাল ছন্দ মেলানোর আনন্দ।

আরও পড়ুন: রোনাল্ডো, মেসির সামনেই ইউরোপের সেরা নির্বাচিত হলেন ডাচ ডিফেন্ডার

আরও পড়ুন: ইস্টবেঙ্গলে চিন্তা মাঝমাঠ, রক্ষণ নিয়ে উদ্বেগে কিবু​

বিশ্ব ফুটবলে ভারতের ফুটবলের রাঙ্কিং এখনও একশোর ওপরে থাকলেও ভারতের ফুটবল দর্শককে যে অগ্রাহ্য করতে পারেনা ইউরোপ তা আবার প্রমাণিত। তাই তাঁদের মন জয় করতে হাতিয়ার, তাঁদের আবেগকে উস্কে দেওয়া। সেই কাজে তাঁরা যে এ বার সফল হয়েছে তা বলাই যায়।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

football UEFA Van Djik Liverpool viral
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE