Advertisement
১৯ এপ্রিল ২০২৪
Cricket

শুধু পন্থকে দোষ দিয়ে লাভ নেই, দল হিসেবে আমরা ব্যর্থ, বলছেন কোহালি

ব্যাট হাতে চারটি ইনিংসে তরুণ উইকেট কিপার ঋষভ পন্থ করেন মাত্র ৬০ রান। দলের দরকারের সময়ে জ্বলে উঠতে পারেননি।

পন্থের পাশে এসে দাঁড়ালেন কোহালি। —ফাইল চিত্র।

পন্থের পাশে এসে দাঁড়ালেন কোহালি। —ফাইল চিত্র।

সংবাদ সংস্থা
ক্রাইস্টচার্চ শেষ আপডেট: ০২ মার্চ ২০২০ ১৮:৩৬
Share: Save:

দেশের এক নম্বর উইকেট কিপার ঋদ্ধিমান সাহাকে মাঠের বাইরে রেখে টেস্ট সিরিজে উইকেটের পিছনে দাঁড় করানো হয়েছিল ঋষভ পন্থকে।

সেই পন্থ পুরোদস্তুর ব্যর্থ দু’ ম্যাচের টেস্ট সিরিজে। ব্যাট হাতে চারটি ইনিংসে তরুণ উইকেট কিপার করেন মাত্র ৬০ রান। টেস্ট সিরিজ হারের পরে প্রবল সমালোচিত পন্থের পাশে এসে দাঁড়িয়েছেন ভারত অধিনায়ক বিরাট কোহালি। ভারতের উইকেট কিপারকে নিয়ে ধেয়ে আসা প্রশ্নের জবাবে কোহালি বলেছেন, ‘‘আমরা ঋষভকে অনেক সুযোগ দিয়েছি। কখন কাকে সুযোগ দেওয়া উচিত, তা স্থির করতে হবে আমাদেরই। এই টিমে কারওরই জায়গা পাকা নয়।’’

কিউয়িদের বিরুদ্ধে টেস্ট সিরিজে ঋদ্ধিকে না খেলিয়ে পন্থ সুযোগ পান প্রথম একাদশে। যার জন্য ভারতীয় টিম ম্যানেজমেন্ট দারুণ সমালোচিত হয়েছিল। হর্ষ ভোগলের মতো ক্রিকেট ধারাভাষ্যকার টুইট করে ভারতের টিম নির্বাচন নিয়ে প্রশ্ন তুলেছিলেন।

আরও পড়ুন: লড়াই টানটান, রঞ্জি ফাইনালে উঠতে বাংলার চাই ৭ উইকেট, কর্নাটকের দরকার ২৫৪ রান

টুইট করে হর্ষ ভোগলে লেখেন, “ঋদ্ধিকে দলের বাইরে দেখে হতাশ হলাম। এই মাত্র আমরা দেশের প্রত্যেক তরুণ কিপারকে এই বার্তা দিলাম যে, তোমাকে উইকেটের পিছনে বিশ্বের সেরা হওয়া নিয়ে ভাবার দরকার নেই, বরং ব্যাট হাতে কিছু রান করায় মন দাও।”

ব্যাট হাতেও তো দলকে নির্ভরতা দিতে পারেননি। দল যখন রান চাইছিল তাঁর কাছ থেকে, সেই সময়ে পন্থ রান করতে পারেননি। পন্থের পাশে দাঁড়িয়ে কোহালি বলছেন, ‘‘দল হিসেবে আমরা ভাল পারফরম্যান্স করতে পারিনি। এটা আমাদের স্বীকার করে নিতেই হবে। আলাদা করে কাউকে ব্যর্থ বলা ঠিক নয়। দল হিসেবে আমরা যে ভাল খেলতে পারিনি, তা মেনে নেওয়াই উচিত।’’

আরও পড়ুন: এই তারকা ক্রিকেটার না থাকায় নিউজিল্যান্ডে বিধ্বস্ত হতে হয়েছে ভারতকে, বলছেন চ্যাপেল

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE