Advertisement
০৬ মে ২০২৪
Virat Kohli

এই মুহূর্তে বিশ্বের সেরা ব্যাটসম্যান বিরাট কোহালি, বলছেন প্রাক্তন ক্যারিবীয় তারকা

আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিলের একদিনের র‌্যাঙ্কিংয়ে কোহালি এখন শীর্ষে। টেস্টের র‌্যাঙ্কিংয়ে কোহালি এখন দুইয়ে। আর টি-টোয়েন্টি র‌্যাঙ্কিংয়ে কোহালির স্থান প্রথম দশের মধ্যে।

নিউজিল্যান্ড সফরে অবশ্য বিরাট কোহালিকে এই মেজাজে দেখা যায়নি। —ফাইল চিত্র।

নিউজিল্যান্ড সফরে অবশ্য বিরাট কোহালিকে এই মেজাজে দেখা যায়নি। —ফাইল চিত্র।

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ২৩ মার্চ ২০২০ ১৩:২৭
Share: Save:

যতই নিউজিল্যান্ড সফরে নিষ্প্রভ থাকুন, যতই কেরিয়ারে ঘনিয়ে আসুক আরও এক দুঃসময়, তবুও বিরাট কোহালিকেই এখন বিশ্বের সেরা ব্যাটসম্যান বলে মনে করছেন ওয়েস্ট ইন্ডিজের কিংবদন্তি ব্যাটসম্যান শিবনারায়ণ চন্দ্রপল

দীর্ঘ দিন ধরে বিরাট কোহালির মতো ফর্মের শীর্ষে থাকা সহজ নয় বলে জানিয়েছেন প্রাক্তন ক্যারিবিয়ান তারকা। আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিলের একদিনের র‌্যাঙ্কিংয়ে কোহালি এখন শীর্ষে। টেস্টের র‌্যাঙ্কিংয়ে কোহালি এখন দুইয়ে। আর টি-টোয়েন্টি র‌্যাঙ্কিংয়ে কোহালির স্থান প্রথম দশের মধ্যে।

চন্দ্রপল বলেছেন, “নিজের খেলার সবদিক নিয়েই ও খেটেছে। তার ফলও দেখা যাচ্ছে। ফিটনেস নিয়েও ও মারাত্মক পরিশ্রম করে। স্কিল বাড়ানোর জন্য সময় দিয়েছে। কঠোর পরিশ্রম যে করে, তা দেখেই বোঝা যায়। আর ও এমন এক জন, যে কি না সবসময় ভাল কিছু করতে চায়। প্রতি দিন ও নিজেকে প্রমাণ করে চলেছে। এর জন্য কৃতিত্ব প্রাপ্য কোহালির। এত দীর্ঘ সময় ধরে নিজের খেলার শীর্ষে থাকা সহজ নয়। ও পরিশ্রমের সুফল পাচ্ছে এখন।”

আরও পড়ুন: করোনা আক্রান্ত বলি গায়িকার সঙ্গে একই হোটেলে ছিল দক্ষিণ আফ্রিকার গোটা দল!​

আরও পড়ুন: করোনা: ভারতের উদাহরণ দিয়ে এ বার নিজের দেশের বিরুদ্ধেই ক্ষোভ উগরে দিলেন শোয়েব আখতার

তবে করোনাভাইরাস নিয়ে আতঙ্ক ছড়িয়ে পড়ার আগে নিউজিল্যান্ডে রান পাননি কোহালি। চার টেস্টে করেন মাত্র ৩৮ রান। ভারতও টেস্ট সিরিজে ০-২ হোয়াইটওয়াশ হয়েছিল। কিউয়িদের দেশে ১১ ইনিংসে কোহালির ব্যাটে এসেছে মাত্র ২১৮ রান। তিন ফরম্যাটেই খেলেছেন, এমন সফরে এটাই কোহালির সর্বনিম্ন মিলিত রান।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE