• সংবাদ সংস্থা
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

ফের চোট, সফল অস্ত্রোপচার ঋদ্ধির চোট পাওয়া আঙুলে

Wriddhiman Saha
দ্রুতই এনসিএ-তে রিহ্যাব সারবেন ঋদ্ধিমান। ছবি— পিটিআই।

ফের চোট এবং ফের অস্ত্রোপচার। বাংলাদেশের বিরুদ্ধে গোলাপি বলে কিপিং করার সময়ে ডান হাতের অনামিকায় চোট পেয়েছিলেন ঋদ্ধিমান সাহা। মুম্বইয়ে তাঁর সফল অস্ত্রোপচার হয়েছে।

ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ড বুধবার জানায়, বেঙ্গালুরুর ন্যাশনাল ক্রিকেট অ্যাকাডেমিতে খুব শীঘ্রই রিহ্যাব শুরু করবেন বাংলার উইকেটকিপার। ইডেনে উইকেটের পিছনে দাঁড়িয়ে দুর্দান্ত পারফরম্যান্স করেন ঋদ্ধিমান। শরীর ছুড়ে একাধিক বার বল ধরতে দেখা যায় তাঁকে। দুর্দান্ত ক্যাচও ধরেন তিনি। ঘরের মাঠেই তাঁর শিকার সংখ্যা হয় একশো। ইডেন টেস্টে ঋদ্ধিমানের আঙুলে চিড় ধরায় বিসিসিআই-এর মেডিক্যাল টিম হাত ও কব্জি বিশেষজ্ঞর পরামর্শ মেনে ঋদ্ধিকে অস্ত্রোপচার করতে বলে।

গত বছর চোট আঘাতে জর্জরিত ছিলেন বাংলার উইকেটকিপার। হ্যামস্ট্রিংয়ে চোটের জন্য কেপটাউন থেকে দেশে ফিরে আসতে হয় তাঁকে। বুড়ো আঙুলে চোটের জন্য আইপিএল-এর মাত্র কয়েকটা ম্যাচে নেমেছিলেন ঋদ্ধি। ওই চোটের জন্য আফগানিস্তানের বিরুদ্ধে একমাত্র টেস্টেও খেলতে পারেননি তিনি।

আরও পড়ুন: ধওয়নের চোট, ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে জাতীয় দলে ফিরলেন সঞ্জু স্যামসন

চোট সারিয়ে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে ঘরোয়া সিরিজে ফেরেন ঋদ্ধিমান। পুরনো ঝলক দেখা যায় তাঁর কিপিংয়ে। শরীর ছুড়ে ক্যাচ নেওয়ার জন্য শিরোনামও হয়, ‘ফিরে এসেছেন সুপারম্যান।’ কোহালিও তাঁকে বিশ্বের সেরা উইকেটকিপার বলেন। বাংলাদেশের বিরুদ্ধে দ্বিতীয় টেস্টে চোটের জন্য আরও এক বার অস্ত্রোপচার করতে হল ঋদ্ধিমানকে। 

আরও পড়ুন: ধোনিকে চাইল বাংলাদেশ বোর্ড, চূড়ান্ত সিদ্ধান্ত নেবে বিসিসিআই

সবাই যা পড়ছেন

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন