Advertisement
২৪ এপ্রিল ২০২৪
England

মায়ের সঙ্গে ওপেন করল ছেলে, জুটিতে ১৪৩ রান, দুই ইংরেজের হাত ধরে নজির বিশ্ব ক্রিকেটে

জীবনের সব থেকে স্মরণীয় ইনিংসটা বোধ হয় খেললেন ছেলের সঙ্গেই।

মা, ছেলের জুটি।

মা, ছেলের জুটি। ছবি: টুইটার থেকে

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ২৫ মে ২০২১ ১১:০৬
Share: Save:

মেয়ে হয়ে ছেলেদের ক্রিকেটে খেললেন অ্যারন ব্রিন্ডল। সঙ্গে তাঁর ১২ বছরের ছেলে হ্যারি ব্রিন্ডল। আন্তর্জাতিক মঞ্চে একাধিক কীর্তি রয়েছে অ্যারনের। তবে জীবনের সব থেকে স্মরণীয় ইনিংসটা বোধ হয় খেললেন ছেলের সঙ্গেই। ১৪৩ রানের জুটি গড়লেন মা এবং ছেলে।

শুধু ইংল্যান্ড নয়, সারা বিশ্বে মহিলাদের একদিনের ক্রিকেটে কনিষ্ঠতম অধিনায়ক অ্যারন। যিনি অ্যারন থম্পসন নামেও পরিচিত। ইংল্যান্ডের হয়ে একধিক গুরুত্বপূর্ণ ইনিংস খেলেছেন অ্যারন। টেস্ট ক্রিকেটে কোনও দিন শূন্য রানে আউট হননি তিনি। উম্বি সিসি ট্রোজান্সের হয়ে ওপেন করতে নেমে বিপক্ষের দেওয়া ১৪৩ রানের লক্ষ্য মা এবং ছেলের জুটিই তুলে দেয়। নেটলহ্যাম ক্রিকেট অ্যাকাডেমিকে হারিয়ে ম্যাচ জিতে নেয় ট্রোজান্সরা।

ইংল্যান্ডের হয়ে ১১টি টেস্ট খেলেছেন অ্যারন। একটি শতরান-সহ ৫৫১ রান রয়েছে তাঁর দখলে। একদিনের ক্রিকেটে করেছেন ১৯২৮ রান। সেখানেও একটি শতরান রয়েছে তাঁর। ১৯৯৯ সালে আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেক ঘটে তাঁর। মাঝে ৫ বছরের জন্য আন্তর্জাতিক ক্রিকেট থেকে দূরে ছিলেন পরিবারকে সময় দেওয়ার জন্য। ২০১৪ সালে শেষ বার ইংল্যান্ডের হয়ে খেলেছিলেন অ্যারন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Cricket England
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE