Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২৭ নভেম্বর ২০২১ ই-পেপার

নিখুঁত নিশানায় লক্ষ্যভেদ, এশিয়াডে তৃতীয় সোনা ষোলো বছরের সৌরভের

নিজস্ব প্রতিবেদন
পালেমবাঙ্গ ২১ অগস্ট ২০১৮ ১১:৪৫
সোনার হাসি। পালেমবাঙ্গে সৌরভ চৌধরি। ছবি: এএফপি।

সোনার হাসি। পালেমবাঙ্গে সৌরভ চৌধরি। ছবি: এএফপি।

এশিয়াডে তৃতীয় দিনে ভারতের ঝুলিতে তিন নম্বর সোনা এনে দিলেন ষোল বছরের সৌরভ চৌধরি। দশ মিটার এয়ার পিস্তল ইভেন্টে সোনা জিতলেন তিনি। এই এশিয়ান গেমসে শুটিং ইভেন্টে এটিই প্রথম সোনা ভারতের। একই ইভেন্টে ব্রোঞ্জ জিতলেন অভিষেক বর্মাও।

সৌরভের হাত ধরে অনেকগুলি মাইলস্টোল পেরোল ভারত। প্রথমত, সোনা জেতার পথে গেমস রেকর্ড করলেন ষোল বছরের এই কিশোর। দ্বিতীয়ত, এশিয়ান গেমসে এই প্রথম শুটিং-র একই ইভেন্টে দুটি পদক পেল ভারত।

মঙ্গলবার শুরু থেকেই দুরন্ত ফর্মে ছিলেন সৌরভ। লড়াইটা সহজ ছিল না, কারণ তাঁকে লড়তে হয়েছে দু’বারের বিশ্বচ্যাম্পিয়ন জাপানের মাতসুদার সঙ্গে। একই ইভেন্টে ছিলেন অলিম্পিকে চারবারের সোনাজয়ী প্রতিদ্বন্দ্বীও। যদিও শেষ শটে দুরন্ত ১০.৪ স্কোর করে শেষ হাসি হাসেন সৌরভই। বিশ্বচ্যাম্পিয়ন মাতসুদাকে রূপো নিয়েই সন্তুষ্ট থাকতে হয়। সোনা জেতার ফাঁকেই মোট ২৪০.৭ স্কোর করে নতুন গেমস রেকর্ড করে ফেলেন সৌরভ।

Advertisement

আরও পড়ুন: অলিম্পিক্সের চোখের জল মুছে ছন্দে ফিরলেন সোনার মেয়ে বিনেশ ফোগত

সৌরভের দুরন্ত সাফল্যে উচ্ছ্বসিত ভারতের ক্রীড়ামহল। তাঁকে অভিনন্দন জানিয়েছে দেশের ক্রীড়ামন্ত্রক। অলিম্পিকে দু’বারের রূপোজয়ী শুটার ও ক্রীড়ামন্ত্রী রাজ্যবর্ধন রাঠোর জানিয়েছেন, দুর্দান্ত প্রতিভাবান একজন শুটার এসেছেন আমাদের মধ্যে। আমরা গর্বিত।


আরও পড়ুন: বজরংয়ের পর ভিনেশ, কুস্তিতেই এল ভারতের দ্বিতীয় সোনা

সৌরভকে অভিনন্দন জানিয়েছেন অলিম্পিকে সোনাজয়ী শুটার অভিনব বিন্দ্রাও। তাঁর কথায়, ‘অলিম্পিকে সাফল্য পাওয়ার জন্য সমস্ত রসদই সৌরভের মধ্যে আছে। ওঁকে শুধু সবরকম ভাবে সাহায্য করা দরকার’।


(অলিম্পিক্স, এশিয়ান গেমস, কমনওয়েলথ গেমস হোক কিংবা ফুটবল বিশ্বকাপ, ক্রিকেট বিশ্বকাপ - বিশ্ব ক্রীড়ার মেগা ইভেন্টের সব খবর আমাদের খেলা বিভাগে।)

আরও পড়ুন

Advertisement