Advertisement
০১ মার্চ ২০২৪
Sports News

সম্মান বাঁচানোর ম্যাচে প্রথমে ব্যাট করেও ২৩৮ রানেই শেষ শ্রীলঙ্কা

দলে ফিরে এ দিন টস জিতে ব্যাটিং নিলেন উপল থরাঙ্গা। কুশল মেন্ডিসের জায়গায় দলে এলেন তিনি। ভারতীয় দলে একসঙ্গে একাধিক পরিবর্তন করল টিম ম্যানেজমেন্ট। এটাই ভারতীয় ওয়ান ডে দলের জন্য সবাইকে মেপে নেওয়ার সব থেকে ভাল মঞ্চ।

উইকেট নেওয়ার পর ভুবনেশ্বর কুমারকে সতীর্থদের শুভেচ্ছা। ছবি: এএফপি।

উইকেট নেওয়ার পর ভুবনেশ্বর কুমারকে সতীর্থদের শুভেচ্ছা। ছবি: এএফপি।

নিজস্ব সংবাদদাতা
শেষ আপডেট: ০৩ সেপ্টেম্বর ২০১৭ ১৬:০০
Share: Save:

পঞ্চম টেস্টের শুরুটা কিছুটা বৃষ্টি বিঘ্নিত হয়েই শুরু হল। যদিও খেলায় এখনও পর্যন্ত তার কোনও প্রভাব পড়েনি। খেলা কিছুটা দেড়িতে শুরু হলেও এখনও পর্যন্ত যা অবস্থা পুরো ওভারই খেলা হল। কিন্তু সেই পুরো ৫০ ওভার ব্যাট করতে পারল না শ্রীলঙ্কা। ৪৯.৪ ওভারে ২৩৮ রানেই শেষ হয়ে গেল শ্রীলঙ্কার ব্যাটিং। থিরিমানে ও ম্যাথুস হাল ধরার চেষ্টা করেন ঠিকই কিন্তু বড় রানে নিয়ে যেতে পারেননি।

আরও পড়ুন

হরভজনের ভিডিও পোস্টে স্তম্ভিত সোশ্যাল মিডিয়া

পঞ্চম ওয়ানডে-তে কী পরিবর্তন আসছে দুই দলে, জেনে নিন

দলে ফিরে এ দিন টস জিতে ব্যাটিং নিলেন উপল থরাঙ্গা। কুশল মেন্ডিসের জায়গায় দলে এলেন তিনি। ভারতীয় দলে একসঙ্গে একাধিক পরিবর্তন করল টিম ম্যানেজমেন্ট। এটাই ভারতীয় ওয়ান ডে দলের জন্য সবাইকে মেপে নেওয়ার সব থেকে ভাল মঞ্চ। সিরিজ ইতিমধ্যেই ৪-০তে জিতে নিয়েছেন বিরাট কোহালিরা। তাই বিশ্বকাপকে মাথায় রেখে দলের বাকিদের দেখে নিতে এ দিন দলে চারটি পরিবর্তন আনা হয়েছিল। লোকেশ রাহুল, হার্দিক পাণ্ড্য, অক্ষর পটেল ও শিখর ধবনকে বিশ্রাম দেওয়া হয়েছে। দলে এসেছেন অজিঙ্ক রাহানে, কুলদীপ যাদব, ভুবনেশ্বর কুমার ও যুজবেন্দ্র চাহাল। এদের উপর ভর করেই সিরিজ ৫-০ করতে মরিয়া ভারতীয় ক্রিকেট দল।

যদিও শ্রীলঙ্কার ভাগ্যের বিশেষ কিছু পরিবর্তন হয়নি। ওপেন করতে নেমে শুরুতেই প্যাভেলিয়নে ফিরেছেন ডিকওয়েলা। মাত্র ২ রান করে ভুবনেশ্বর কুমারের বলে তাঁকেই ক্যাচ দিয়ে ফেরেন তিনি। থরাঙ্গা কিছুটা হাল ধরার চেষ্টা করলেও ৪৮ রানে তাঁকে ফেরান বুমরাহ। তিন নম্বরে ব্যাট করতে নেমে ৪ রান করে আউট হন মুনাবেরা। এ বারও উইকেট নেন ভুবনেশ্বর। এর পর দলের হাল ধরেন থিরিমানে (৬৭) ও ম্যাথুস (৫৫)। কিন্তু তাঁরা প্যাভেলিয়নে ফিরতেই তাসের ঘরের মতো ভেঙে পড়ে শ্রীলঙ্কার ইনিংস। কেউই ২০ রানের গণ্ডি পেড়তে পারলেন না।

ভারতের হয়ে প্রত্যাবর্তনে পাঁচ উইকেট নিলেন ভুবনেশ্বর কুমার। জোড়া উইকেট বুমরাহর। একটি করে উইকেট নিলেন কুলদীপ ও চাহাল।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement

Share this article

CLOSE