Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

১৯ অক্টোবর ২০২১ ই-পেপার

বিদেশ সফরে ক্রিকেটারদের পরিবারের ব্যবস্থাপনা সমস্যার, বলছে বোর্ড

নিজস্ব প্রতিবেদন
কলকাতা ০১ ফেব্রুয়ারি ২০১৯ ১৭:৪৬
বিদেশ সফরে ভারত অধিনায়ক বিরাট কোহলির সঙ্গে অনুষ্কা শর্মা। ছবি অনুষ্কার টুইটার থেকে।

বিদেশ সফরে ভারত অধিনায়ক বিরাট কোহলির সঙ্গে অনুষ্কা শর্মা। ছবি অনুষ্কার টুইটার থেকে।

বিদেশ সফর থাকলে ভারতীয় ক্রিকেটারদের দীর্ঘ সময় কাটাতে হয় বাড়ির বাইরে। তাই অনেক সময় ক্রিকেটারদের পরিবারের লোকজন বিদেশ সফরে তাঁদের সঙ্গ দেন। কিন্তু ক্রিকেটারদের সঙ্গে তাঁদের স্ত্রী বা বান্ধবীদের বিদেশ সফরে থাকা নিয়ে বিস্তর জলঘোলা হয়েছে বিগত বছরে। সম্প্রতি বিসিসিআইয়ের এক কর্তা জানালেন, ক্রিকেটারদের পরিবার বিদেশ সফরে গেলে তাঁদের থাকা-খাওয়া ও যাত্রার ব্যবস্থা করতে অতিরিক্ত চাপে পড়তে হয় বোর্ডকে।

এক সর্বভারতীয় সংবাদ মাধ্যমে এক বিসিসিআই কর্তা বলেছেন, ‘‘দলে যদি কম সংখ্যক সদস্য থাকে, তাহলে মাঠের বাইরের ব্যবস্থাপনা করতে সুবিধা হয়। হোটেলের ঘর, ফ্লাইটের টিকিট বুকিং করতে সমস্যা হয় না।’’

নিউজিল্যান্ডের বিরুদ্ধে টি-২০ সিরিজ খেলার পর ভারতে ফিরবে ভারতীয় দল। তারপর ইংল্যান্ডে ৩০ মে থেকে ১৪ জুলাই অবধি চলবে বিশ্বকাপ। এত দীর্ঘ সময় ধরে ক্রিকেটারদের পরিবারদের ব্যবস্থাপনা করাকে তাই চ্যালেঞ্জ হিসাবেই দেখছে বোর্ড। যদিও বোর্ডের ওই কর্তা জানিয়েছেন, অর্থ এই ব্যবস্থাপনার কাজে সমস্যা নয়।

Advertisement

অস্ট্রেলিয়ায় সিরিজ চলার সময় সেখানে পৌঁছে গিয়েছিন বিরাট-পত্নী অনুষ্কা। সেখান থেকে তিনি উড়ে গিয়েছেন নিউজিল্যান্ডে। সিরিজ জিতে যাওয়ায় অবশ্য শেষ দুই ম্যাচ খেলছেন না বিরাট।

আরও পড়ুন: মহিলা ক্রিকেটার হিসাবে অনন্য নজির মিতালির

আরও পড়ুন: নিউজিল্যান্ড ও বাংলাদেশের বিরুদ্ধে প্রস্তুতি ম্যাচ দিয়ে বিশ্বকাপ অভিযানে নামবে ভারত

(ক্রিকেটের খবর,ফুটবলের খবর, টেনিসের খবর, হকির খবর - খেলার খবরেরসেরা ঠিকানা আমাদের খেলা বিভাগ।)

আরও পড়ুন

Advertisement