Advertisement
০৬ মে ২০২৪
Mirabai Chanu

Mirabai-Achinta: প্রস্তুতি শিবিরে যোগ দিতে আমেরিকা যাচ্ছেন কমনওয়েলথে পদকজয়ী অচিন্ত্য

কমনওয়েলথ গেমসে কনুইয়ের চোটের জন্য অস্ত্রোপচার করাতে হয়েছে সাগরকে। তাঁকে রিহ্যাবে থাকতে হবে।

অচিন্ত্য শিউলি।

অচিন্ত্য শিউলি। — ফাইল চিত্র।

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ২২ অগস্ট ২০২২ ০৭:০৬
Share: Save:

অলিম্পিক্সে রুপো জয়ী মীরাবাই চানু এবং দেশের অন্য সেরা সাত ভারোত্তোলক মঙ্গলবার মার্কিন যুক্তরাষ্ট্রে উড়ে যাবেন। সে দেশে সাড়ে তিন সপ্তাহের প্রস্তুতি শিবিরে অংশ নেওয়ার জন্য।

চানুর সঙ্গে থাকবেন এ বার্মিংহাম কমনওয়েলথ গেমসে পদকজয়ী অচিন্ত্য শিউলি, জেরেমি লালরিননুঙ্গা, সঙ্কেত সাগর, বিন্দ্যারানি দেবী, গুরদীপ সিংহ, ২০১৮ কমনওয়েলথ গেমস চ্যাম্পিয়ন আর ভি রাহুল এবং এশিয়ান চ্যাম্পিয়নশিপে সোনাজয়ী ঝিলি ডালাবেহারা। ‘‘আমরা মার্কিন যুক্তরাষ্ট্রে ২৩-২৪ দিন থাকব। এখন ওখানে মরসুম নয়। তাই আমরা শক্তি বাড়ানোর দিকেই জোর দিতে চাই।’’ সংবাদ সংস্থা পিটিআইকে বলেছেন ভারতের হেড কোচ বিজয় শর্মা।

কমনওয়েলথ গেমসে কনুইয়ের চোটের জন্য অস্ত্রোপচার করাতে হয়েছে সাগরকে। তাঁকে রিহ্যাবে থাকতে হবে। ‘‘গুরদীপের কব্জিতে সমস্যা রয়েছে। সঙ্কেতের পুরো রিহ্যাব প্রয়োজন। আমরা চাই বিশ্ব চ্যাম্পিয়নশিপের আগে যেন সবাই পুরোপুরি ফিট হয়ে ওঠে,’’ বলেছেন ভারতের হেড কোচ।

এ দিকে, সিনিয়র ভারোত্তোলকরা এশীয় চ্যাম্পিয়নশিপে নামছেন না। বিশ্বমিটে বেশি জোর দেওয়ার জন্যই এই সিদ্ধান্ত। যেখানে প্যারিস অলিম্পিক্সে যোগ্যতা অর্জনেরসুযোগ থাকবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE