Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২৭ মে ২০২২ ই-পেপার

URL Copied
Something isn't right! Please refresh.

ভারতের বিরুদ্ধে দ্বিতীয় টেস্টে আদিল রশিদের অভিনব রেকর্ড

ইংল্যান্ড অধিনায়ক জো রুট তাঁকে বোলিংয়ে ব্যবহার করেননি। একটিও বল করেননি আদিল রশিদ। শুধু তাই নয়, আদিল বিশ্ব ক্রিকেটে ১৩তম ক্রিকেটার এবং গত ১৩

নিজস্ব প্রতিবেদন
১৩ অগস্ট ২০১৮ ১৫:১৪
Save
Something isn't right! Please refresh.
আদিল রশিদ।

আদিল রশিদ।

Popup Close

দ্বিতীয় টেস্টে ভারতকে এক ইনিংস আর ১৫৯ রানে হারিয়ে দিয়েছে ইংল্যান্ড। পাঁচ ম্যাচের টেস্ট সিরিজে আয়োজক দেশ এগিয়ে গিয়েছে ২-০তে। রবিবার লর্ডসে মুখ থুবরে পড়েছে ভারতীয় দলের সব গর্ব। ভাল-মন্দ মিলিয়ে রেকর্ডও হয়েছে একাধিক। ইংল্যান্ড যেখানে ভারতকে নাস্তানাবুদ করে হারিয়েছে সেখানে ১৯৭৪-এর পর এ ভাবে প্রথম হার ভারতের লর্ডসের মাটিতে। আর এর মধ্যেই কিছু না করে পুরো ম্যাচ মাঠে থেকে গিয়েছেন একজন। সেটাই রেকর্ড। আর সেই রেকর্ডে নাম লিখিয়ে ফেললেন ইংল্যান্ডের আদিল রশিদ।

ইংল্যান্ড অধিনায়ক জো রুট তাঁকে বোলিংয়ে ব্যবহার করেননি। একটিও বল করেননি আদিল রশিদ। শুধু তাই নয়, আদিল বিশ্ব ক্রিকেটে ১৩তম ক্রিকেটার এবং গত ১৩ বছরে প্রথম ব্রিটিশ যিনি পুরো একটা টেস্ট ম্যাচে বোলিং, ব্যাটিং তো করলেনই না সঙ্গে তাঁর হাতে ধরা পড়লেন না কেউ, মানে ক্যাচ নিলেন না একটিও। এবং তার হাত থেকে একজনও রান আউটও হলেন না। ফিল্ডিংয়েও তিনি বিশেষ নড়াচড়া করলেন না।

প্রথম টেস্টে অবশ্য দুই ইনিংসে ব্যাট হাতে নেমে ১৩ ও ১৬ রান করেছিলেন রশিদ। ৪০ রান দিয়ে একটি উইকেটও নিয়েছিলেন। এজবাস্টনে সেই টেস্ট ইংল্যান্ড ৩১ রানে জিতে নিয়েছিল। ১৪১ বছরের টেস্ট ক্রিকেটের ইতিহাসে রশিদের আগে যাঁরা কোনও অবদান না রেখেই পুরো ম্যাচে দলে ছিলেন পার্সি চ্যাপম্যান, ব্রায়ান ভ্যালেন্টাইন, বিল জনসন (২বার), এজি ক্রিপাল সিংহ, নারি কনট্রাক্টর, ক্রেইগ ম্যাকডারমট, আসিফ মুজতবা, নীল ম্যাকেঞ্জি, আশওয়েল প্রিন্স, গ্যারেথ বাট্টি, জ্যাকস রুডলফ ও ঋদ্ধিমান সাহা।

Advertisement


Tags:
Cricket Cricketer Adil Rashid Englandআদিল রশিদ
Something isn't right! Please refresh.

Advertisement