Advertisement
২৩ ফেব্রুয়ারি ২০২৪

ভন নির্বোধ, পাল্টা তোপ রশিদের

লেগস্পিনার রশিদকে ভারতের বিরুদ্ধে টেস্ট দলে রাখা নিয়ে সমালোচনার ঝ়ড় উঠেছে। সব চেয়ে সরব ছিলেন মাইকেল ভন। ইংল্যান্ডের নির্বাচকদের রশিদকে ফেরানোর সিদ্ধান্তকে তিনি হাস্যকর বলেও ব্যাখ্যা করেন।

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ২৮ জুলাই ২০১৮ ০৪:১৮
Share: Save:

ইংল্যান্ডের লেগস্পিনার আদিল রশিদের পাল্টা তোপের মুখে পড়লেন মাইকেল ভন। টেস্ট দলে রশিদকে ফেরানো নিয়ে ইংল্যান্ডের নির্বাচকদের তীব্র সমালোচনা করেছিলেন ভন। তার জবাবে রশিদ এ দিন বলেছেন, প্রাক্তন অধিনায়ক ভন নির্বোধের মতো মন্তব্য করেছেন এবং তাঁর কথায় কিছু এসে যায় না।

লেগস্পিনার রশিদকে ভারতের বিরুদ্ধে টেস্ট দলে রাখা নিয়ে সমালোচনার ঝ়ড় উঠেছে। সব চেয়ে সরব ছিলেন মাইকেল ভন। ইংল্যান্ডের নির্বাচকদের রশিদকে ফেরানোর সিদ্ধান্তকে তিনি হাস্যকর বলেও ব্যাখ্যা করেন। রশিদকে নিয়ে বিতর্কের কারণ, তিনি নিজেই জানিয়েছিলেন, শুধু সীমিত ওভারের ক্রিকেটই খেলতে চান। চলতি মরসুমের জন্য তাঁর কাউন্টি ইয়র্কশায়ারের সঙ্গে শুধু সাদা বলের চুক্তিই করেছেন তিনি। ভন প্রশ্ন তোলেন, যে ক্রিকেটার নিজেই টেস্ট বা চার দিনের ম্যাচে খেলতে চান না, তাঁকে কী করে টেস্ট দলে রাখা হল?

রশিদ যদিও বলে দিচ্ছেন, ভনের বক্তব্যকে গুরুত্ব দেওয়ার কোনও মানেই হয় না। ‘‘উনি (ভন) অনেক কথাই বলে যেতে পারেন। ওঁর ধারণা, মানুষ হয়তো ওঁর কথা শুনছে। আসলে কিন্তু উনি কী বলছেন, তাতে অনেকেরই কোনও আগ্রহ নেই। ওঁর মন্তব্য কারও কাছেই গুরুত্বপূর্ণ নয়,’’ বলেছেন উত্তেজিত রশিদ। যোগ করেছেন, ‘‘আমি যখন বছরের শুরুতে বললাম, লাল বলের ক্রিকেট খেলব না, তখনও উনি কিছু একটা টুইট করেছিলেন। বরাবরই বিতর্কিত হতে চান উনি এবং নির্বোধের মতো মন্তব্য করে চলেন।’’

ইংল্যান্ডের হয়ে ১০টি টেস্টে ৩৮ উইকেট নিয়েছেন রশিদ। এ বারে ইংল্যান্ডের গরমে স্পিনাররা ভেল্কি দেখাতে পারেন ভেবেই তাঁকে ভারতের বিরুদ্ধে টেস্ট সিরিজে রাখা হয়েছে। তবে রশিদের কাউন্টি ইয়র্কশায়ারের চিফ এগজিকিউটিভ মার্ক আর্থার জানিয়েছেন, তিনি বেশ অবাকই হয়েছেন যে, ইয়র্কশায়ারের হয়ে লাল বলে খেলতে না চাওয়ার পরেও ইংল্যান্ড রশিদকে টেস্ট দলে নিয়েছে। জবাবে রশিদ বলেছেন, ‘‘আমি অন্যায় কিছু করিনি।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement

Share this article

CLOSE