×

আনন্দবাজার পত্রিকা

Advertisement

২০ এপ্রিল ২০২১ ই-পেপার

‘আমাকে বুড়ো বলায় ধোনিকে দৌড় প্রতিযোগিতায় চ্যালেঞ্জ করি’, আর তার পর...

সংবাদ সংস্থা
চেন্নাই ২০ এপ্রিল ২০২০ ১৩:১৮
ওয়াংখেড়েতে সেই রেসের পরে ধোনি ও ব্র্যাভো। ছবি— ভিডিয়ো থেকে।

ওয়াংখেড়েতে সেই রেসের পরে ধোনি ও ব্র্যাভো। ছবি— ভিডিয়ো থেকে।

তিনি নাকি ‘বুড়ো’ হয়ে গিয়েছেন। গতি হয়ে গিয়েছে মন্থর। গোটা মরসুম জুড়ে মহেন্দ্র সিংহ ধোনি এ ভাবেই নাকি ‘খোঁচা’ মেরে গিয়েছিলেন ক্যারিবিয়ান তারকা ডোয়েন ব্র্যাভোকে।

সেই কারণেই ২০১৮ সালের আইপিএল ফাইনালে সানরাইজার্স হায়দরাবাদকে হারিয়ে ওঠার পরেই ধোনি ও ব্র্যাভো ২২ গজের মধ্যে তিন রান নেওয়ার প্রতিযোগিতায় নেমে পড়েছিলেন। তাতে খুব সূক্ষ্ম ব্যবধানে ধোনিই শেষ হাসি হাসেন।

বছর দু’য়েক আগের সেই ফাইনালের পরের ঘটনা ইনস্টাগ্রাম লাইভ চ্যাট শোয়ে শেয়ার করেছেন ব্র্যাভো। তিনি বলেন, ‘‘গোটা মরসুম আমাকে ধোনি বলে গিয়েছিল, তোমার বয়স হয়ে গিয়েছে। তুমি শ্লথ হয়ে গিয়েছো। আমি ওকে বলেছিলাম, তোমাকে রান নেওয়ার প্রতিযোগিতায় চ্যালেঞ্জ করলাম। ধোনি পাল্টা আমাকে বলেছিল, তুমি আমাকে হারাতে পারবে না। আমি ওকে বলি, টুর্নামেন্ট শেষ হলেই বোঝা যাবে, কে জোরে দৌড়তে পারে।’’

Advertisement

আরও পড়ুন: কেকেআর, সিএসকে… প্রাক্তন এই ভারতীয় ক্রিকেটারদের দলে নিতে আইপিএল নিলামে যুদ্ধ বেধে যেত

টুর্নামেন্ট চলাকালীন প্রতিযোগিতায় নামতে চাননি কেউই। কারণ দৌড়তে গিয়ে হ্যামস্ট্রিংয়ে যদি টান লেগে যায় দুই তারকার, তা হলে সমস্যায় পড়বে সিএসকে-ই।

সেই কারণেই ২০১৮ সালের আইপিএল ফাইনালের পরে ধোনি ও ব্র্যাভো দুই উইকেটের মাঝে নেমে পড়েছিলেন। তিন রান নেওয়ার সেই চ্যালেঞ্জে ব্র্যাভো ও ধোনির মধ্যে হাড্ডাহাড্ডি লড়াই হয়। শেষমেশ ধোনি খুব সূক্ষ্ম ব্যবধানে ব্র্যাভোকে হারান।

Advertisement