Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২১ অক্টোবর ২০২১ ই-পেপার

আইজল ম্যাচেও মাঠে নামা হচ্ছে না আমনার

নিজস্ব সংবাদদাতা
২১ নভেম্বর ২০১৮ ০৩:৩৩

দিপান্দা ডিকা যে দিন কাশ্মীরে গোল করে মোহনবাগানকে জেতালেন, সে দিন সকালেই তাঁর প্রশংসায় পঞ্চমুখ ইস্টবেঙ্গল স্টপার বোরখা গোমেজ। মঙ্গলবার সকালে অনুশীলনের পর লাল-হলুদের স্প্যানিশ ডিফেন্ডার বলেন, ‘‘ডিকা খুব ভাল ফুটবলার। ওর বিরুদ্ধে আগেও খেলেছি। গোলটা চেনে। প্রচুর গোল করতে ওকে দেখেছি। পনেরো বছর আগে আমি যখন রিয়াল মাদ্রিদ ‘বি’ দলে খেলতাম. তখন ভ্যালেন্সিয়া অ্যাকাডেমিতে খেলত ডিকা। যত দূর মনে হয় একবার জিতেছিলাম এবং একবার হেরেছিলাম। তখনও প্রচুর গোল করেছিল।’’ এ দিন আবার অনুশীলনে চোট পেলেন কমলপ্রীত সিংহ।

চেন্নাই সিটিএফসির কাছে হারের পর বেশ চাপে রয়েছে ইস্টবেঙ্গল। সেই আবহে এ দিন বোরখা বলে দেন, ‘‘চেন্নাই ম্যাচে আমাদের মাঝমাঠ ভাল খেলতে পারেনি। সে জন্য সমস্যা হচ্ছিল। আমাদের ভুল শুধরে নিতে হবে। তবে রক্ষণে জনি আকোস্তার সঙ্গে আমি মানিয়ে নিয়েছি। দু’জনের ভাষা সমস্যা নেই বলেই মানিয়ে নিতে সুবিধা হচ্ছে।’’

ইস্টবেঙ্গলের পরের ম্যাচ শনিবার আইজলে। আইজল এফ সি-র বিরুদ্ধে। বৃহস্পতিবার পাহাড়ে খেলতে যাচ্ছেন এনরিকে এসকুইদেরা। কিন্তু সেই ম্যাচেও খেলতে পারবেন না আল আমনা। আমনা এ দিন মাঠে নামেননি। অনুশীলন করেন ফিজিওর কাছে। বলেন, ‘‘আমি ৪ ডিসেম্বর মিনার্ভা ম্যাচে নামার লক্ষ্য নিয়ে অনুশীলন করছি। দেখা যাক কী হয়?’’ ক্লাব সূত্রের খবর, দীর্ঘমেয়াদি চোটের কারণে আমনাকে ছেঁটে ফেলার সিদ্ধান্ত নিতে পারে ক্লাব। ইস্টবেঙ্গলের উপর ফেডারেশন বিদেশি ফুটবলার নেওয়ার যে নিষেধাজ্ঞা জারি করেছে, তা উঠতে চলেছে। জরিমানা করেই সেই সিদ্ধান্ত প্রত্যাহার করা হবে বলে খবর। সরকারি ভাবে চিঠি অবশ্য এখনও এসে পৌঁছয়নি।

Advertisement

আরও পড়ুন

Advertisement