Advertisement
২৪ ফেব্রুয়ারি ২০২৪
Gayatri Gopichand

All England Open: বাবা গোপীচাঁদের পর এ বার অল ইংল্যান্ডে পদক মেয়ে গায়ত্রীর, ব্রোঞ্জ নিশ্চিত লক্ষ্যেরও

বাবার মতোই অল ইংল্যান্ডে যেন অপ্রতিরোধ্য মেয়েও! পুল্লেলা গোপীচাঁদের মেয়ে গায়ত্রী তাঁর সঙ্গী ত্রিসা জলিকে নিয়ে মহিলা ডাবলসের সেমিফাইনালে উঠে গেলেন।

সেমিফাইনালে গায়ত্রীরা।

সেমিফাইনালে গায়ত্রীরা। ফাইল ছবি

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ১৮ মার্চ ২০২২ ১৯:৩৩
Share: Save:

বাবার মতোই অল ইংল্যান্ডে যেন অপ্রতিরোধ্য মেয়েও! বাবা পুল্লেলা গোপীচাঁদ ২১ বছর আগে সোনা জিতেছিলেন। এ বার মেয়ে গায়ত্রীও অল ইংল্যান্ড থেকে পদক ছিনিয়ে নিলেন। শুক্রবার সঙ্গী ত্রিসা জলিকে নিয়ে মহিলা ডাবলসের সেমিফাইনালে উঠে গেলেন। সেই সঙ্গে নিশ্চিত করলেন ব্রোঞ্জ পদকও। কোয়ার্টার ফাইনালে তাঁরা ছিটকে দিলেন দ্বিতীয় বাছাই তথা বিশ্ব চ্যাম্পিয়নশিপে রুপোজয়ী দক্ষিণ কোরিয়ার জুটি সোহি লি এবং সিউনচ্যাং শিংকে। এই প্রথম বার ভারতের কোনও মহিলা ডাবলস জুটি সেমিফাইনালে উঠলেন। এ ছাড়া, সেমিফাইনালে উঠে ব্রোঞ্জ পদক নিশ্চিত করেছেন ভারতের লক্ষ্য সেনও।

যে ভাবে গায়ত্রী-ত্রিসা তাঁদের প্রতিপক্ষকে হারিয়েছেন তা এক কথায় অনবদ্য। প্রথম গেমে ১৪-২১ পয়েন্টে হেরে গিয়েছিলেন এই ভারতীয় জুটি। দ্বিতীয় গেমে টান টান লড়াই হয়। দু’টি ম্যাচ পয়েন্ট বাঁচিয়ে সেই গেম ২২-২০ পয়েন্টে জেতেন গায়ত্রী এবং ত্রিসা। ওই সেট জয় তাঁদের আত্মবিশ্বাস অনেকটাই বাড়িয়ে দেয়। ফলে তৃতীয় গেমে তাঁরা প্রতিপক্ষকে কোনও সুযোগ দেননি। ২১-১৫ গেমে হারিয়ে ম্যাচ পকেটে পুরে নেন।

ভারতের আর এক খেলোয়াড় লক্ষ্য সেন কোয়ার্টার ফাইনালে ওয়াক ওভার পেলেন। তাঁর প্রতিপক্ষ চিনের লু গুয়াং জু নাম তুলে নেন। সেমিফাইনালে লক্ষ্য মুখোমুখি হবেন লি জি জিয়া বনাম কেন্টো মোমোতা ম্যাচের বিজয়ীর বিরুদ্ধে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement

Share this article

CLOSE