Advertisement
১৯ এপ্রিল ২০২৪
ATKMB

Antonio López Habas : দুই প্রান্ত ধরে আক্রমণ শানাতে চাইছেন হাবাস

দুবাইয়ে এটিকে-মোহনবাগানের প্রস্তুতি শিবিরে এএফসি কাপে এফসি নাসাফ বনাম আল আহল এফসি-র দ্বৈরথের ভিডিয়ো খুঁটিয়ে পর্যবেক্ষণ করেছেন হাবাস।

ফাইল চিত্র।

ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৯ সেপ্টেম্বর ২০২১ ০৬:২২
Share: Save:

সিংহের গুহায় ঢুকে সিংহ শিকারের মতোই ব্যাপার উজ়বেকিস্তান থেকে এএফসি কাপের আন্তঃআঞ্চলিক (ইন্টার জ়োনাল) সেমিফাইনালে এফসি নাসাফের বিরুদ্ধে জয় ছিনিয়ে আনা। আর তার জন্য চেষ্টার ত্রুটি রাখছেন না এটিকে-মোহনবাগানের স্পেনীয় কোচ আন্তোনিয়ো লোপেস হাবাস।

শোনা যাচ্ছে, দুবাইয়ে এটিকে-মোহনবাগানের প্রস্তুতি শিবিরে এএফসি কাপে এফসি নাসাফ বনাম আল আহল এফসি-র দ্বৈরথের ভিডিয়ো খুঁটিয়ে পর্যবেক্ষণ করেছেন হাবাস। যা দেখে তাঁর উপলব্ধি, প্রান্ত বরাবর এফসি নাসাফ রক্ষণে চাপ বাড়াতে পারলে সমস্যায় পড়ে উজ়বেকিস্তানের দলটি। তুর্কমেনিস্তানের ক্লাব আল আহল এ ভাবেই নাসাফের বিরুদ্ধে দু’গোলে পিছিয়ে গিয়ে সমতা ফিরিয়েছিল দ্বিতীয়ার্ধে। যদিও তারা শেষ মুহূর্তে হারে নিজেদের রক্ষণের ভুলে।

এই তথ্য মাথায় রেখেই ২২ সেপ্টেম্বরের ম্যাচের জন্য মাইকেল সুসাইরাজ, লিস্টন কোলাসো, মনবীর সিংহ ও প্রবীর দাসদের মতো প্রান্ত ধরে আক্রমণ শানানোর (উইঙ্গার) খেলোয়াড়দের উদ্বুদ্ধ করছেন হাবাস। এই চার জনের মধ্যে কোন দু’জন চূড়ান্ত দলে খেলবেন, তা ম্যাচের আগে ঠিক করবেন হাবাস স্বয়ং। কিন্তু চার জনকেই তিনি নির্দেশ দিয়েছেন, সুযোগ পেলে নিজেদের সেরা খেলাটা উপহার দেওয়ার জন্য। একই সঙ্গে ফিটনেসে যেন কোনও খামতি না হয়, তার জন্যও মহড়া তুঙ্গে রয় কৃষ্ণ, ডেভিড উইলিয়ামসদের।

এটিকে-মোহনবাগানের খেলোয়াড়দের মধ্যে এর আগে বেঙ্গালুরু এফসি-র হয়ে এএফসি কাপের ফাইনাল খেলেছেন গোলকিপার অমরিন্দর সিংহ। যদিও রানার্স ট্রফি হাতে নিয়েও সে বার তাঁকে সন্তুষ্ট থাকতে হয়েছিল। এ বার আন্তঃআঞ্চলিক সেমিফাইনালের আগে অমরিন্দর ভারতের বিভিন্ন সংবাদমাধ্যমের পাঠানো প্রশ্নের উত্তরে বলেছেন, ‍‘‍‘এর আগে বেঙ্গালুরু এফসি-র হয়ে এএফসি কাপের ফাইনালে খেললেও চ্যাম্পিয়ন ট্রফিটা ছুঁতে পারিনি। এ বার সেই খেদ মেটাতে চাই। আমাদের দল যে ছন্দে রয়েছে, তাতে এমন আশা করাই যেতে পারে।’’ তিনি আরও বলেন ‍‘‍‘বিপক্ষ কতটা শক্তিশালী তা ভেবে প্রস্তুতি না নিয়ে ফিটনেসের শীর্ষে থেকে নিজের সেরাটা দেওয়ার চেষ্টা করি প্রত্যেক ম্যাচে। এ বারও সেই প্রচেষ্টাই থাকবে।’’ যোগ করেছেন, ‍‘‍‘এফসি নাসাফের বিরুদ্ধে ম্যাচটা বেশ কঠিন। তার আগে দুবাইয়ে উন্নত পরিকাঠামোর মধ্যে মহড়া
কাজে দেবে।’’

গত মরসুমে মুম্বই সিটি এফসি-র হয়ে খেলা অমরিন্দর এটিকে-মোহনবাগানে তাঁর লক্ষ্য সম্পর্কে বলেন, ‍‘‍‘প্রত্যেক ম্যাচে নিজের সেরাটা দিয়ে দলের গোল অক্ষত রাখতে চাই। কারণ, গোল না খেলে আমরা কোনও ম্যাচ হারব না। আমাদের দলটা বেশ শক্তিশালী। একই সঙ্গে এএফসি কাপ ও আইএসএল জেতার ক্ষমতা রাখে।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

ATKMB Antonio Lopez Habas
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE