Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

০৫ ডিসেম্বর ২০২১ ই-পেপার

Bengal Cricket: মুস্তাক আলি ট্রফিতে বাংলা দল থেকে বাদ পড়লেন গত বারের অধিনায়ক অনুষ্টুপ

নিজস্ব প্রতিবেদন
কলকাতা ১৮ অক্টোবর ২০২১ ২০:১৩
অনুষ্টুপ মজুমদার

অনুষ্টুপ মজুমদার
বিসিসিআই

সৈয়দ মুস্তাক আলি ট্রফিতে বাংলা দল থেকে বাদ পড়লেন গত বারের অধিনায়ক অনুষ্টুপ মজুমদার। সোমবার বাংলার ২০ জনের দল ঘোষিত হয়েছে। ঘরোয়া টি-টোয়েন্টি প্রতিয়োগিতায় এ বার বাংলাকে নেতৃত্ব দেবেন সুদীপ চট্টোপাধ্যায়। দলে রয়েছেন ঋদ্ধিমান সাহা

শেষ যে বার রঞ্জি ট্রফি হয়েছিল, সেখানে ভাল খেলেছিলেন অনুষ্টুপ। কিন্তু গত বছর মুস্তাক আলি ট্রফিতে তাঁর নেতৃত্বে বাংলা নক-আউট পর্বে উঠতে পারেনি। পাঁচ ম্যাচে তাঁর রান ছিল ৯৩। ঝাড়খণ্ড, হায়দরাবাদ, ওড়িশাকে হারালেও বাংলা হেরে যায় তামিলনাড়ু ও অসমের কাছে। দলকে নক-আউট পর্বে তুলতে না পারার জন্যই বাদ পড়তে হল অনুষ্টুপকে।

২০১৯-২০ মরসুমে রঞ্জি ট্রফিতে মনোজ তেওয়ারির পরেই অনুষ্টুপ বংলার দ্বিতীয় সর্বোচ্চ রান সংগ্রাহক ছিলেন। আট ম্যাচে ৫৮.৬৬ গড়ে তাঁর ৭০৪ রান ছিল। বাংলা সে বার ফাইনালে উঠেছিল। সৌরাষ্ট্রের কাছে ফাইনালে হেরে যায়। বিশেষ করে নক-আউট পর্বে অনুষ্টুপের দুর্দান্ত পারফরম্যান্স ছিল। ওড়িশার বিরুদ্ধে কোয়ার্টার ফাইনালে ১৫৭, কর্ণাটকের বিরুদ্ধে সেমিফাইনালে অপরাজিত ১৪৯ এবং ফাইনালে সৌরাষ্ট্রের বিরুদ্ধে ৬৩ রান করেছিলেন।

Advertisement

২৭ অক্টোবর গুয়াহাটিতে সৈয়দ মুস্তাক আলি ট্রফি শুরু হবে। অনুষ্টুপ ছাড়াও গত বারের দল থেকে বাদ পড়েছেন শ্রীবৎস গোস্বামী, অর্ণব নন্দী, প্রয়াস রায়বর্মন।

পুরো দল: সুদীপ চট্টোপাধ্যায় (অধিনায়ক), ঋদ্ধিমান সাহা (উইকেটরক্ষক), অভিমন্যু ঈশ্বরন, অভিষেক দাস, কাইফ আহমেদ, ঋত্বিক রায়চৌধুরি, রণজ্যোৎ সিংহ খাইরা, শাকির হাবিব গাঁধী, শুভঙ্কর বল, কর্ণ লাল, শাহবাজ আহমেদ, ঋত্বিক চট্টোপাধ্যায়, প্রদীপ্ত প্রামাণিক, সুজিত যাদব, ঈশান পোড়েল, মুকেশ কুমার, আকাশ দীপ, অলোক প্রতাপ সিংহ, মহম্মদ কাইফ, সায়ন ঘোষ।

আরও পড়ুন

Advertisement