Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

১৪ অগস্ট ২০২২ ই-পেপার

URL Copied
Something isn't right! Please refresh.

ফুটবল রাজা পড়ে গেলেন চুম্বন-বিতর্কে

শতাব্দীর সেরা বিয়ে? প্রশ্ন আন্তর্জাতিক সংবাদমাধ্যমে

নাকি শতাব্দীর সেরা বিয়েটাই অনুষ্ঠিত হয়ে গেল বুয়েনস আইরেস থেকে ৩০০ কিমি উত্তর-পশ্চিমের শহর রোজারিও-তে। আর্জেন্তিনা প্রচারমাধ্যম যদিও এই বিয়ের

নিজস্ব প্রতিবেদন
০২ জুলাই ২০১৭ ০৪:১১
Save
Something isn't right! Please refresh.
বিয়ের অনুষ্ঠানের পরে ফটোসেশনে মেসি-আন্তোনেল্লা। শুক্রবার রোজারিওতে। ছবি: এএফপি

বিয়ের অনুষ্ঠানের পরে ফটোসেশনে মেসি-আন্তোনেল্লা। শুক্রবার রোজারিওতে। ছবি: এএফপি

Popup Close

তারকাদের ঝলমলে উপস্থিতি, ফ্ল্যাশ বালবের ঝলকানি, মুঠো মুঠো বিনোদন-মুহূর্ত, দেদার খানাপিনা, চুম্বন, আলিঙ্গন— সবই রোজারিও-র অভিজাত সিটি সেন্টার হোটেল কমপ্লেক্সে মেসি-আন্তোনেল্লার বিবাহ মুহূর্তের টুকরো কোলাজ।

যা দেখে গোটা আর্জেন্তিনায় শনিবার সকাল থেকে ঘুরছে প্রশ্নটা—বছরের সেরা? নাকি শতাব্দীর সেরা বিয়েটাই অনুষ্ঠিত হয়ে গেল বুয়েনস আইরেস থেকে ৩০০ কিমি উত্তর-পশ্চিমের শহর রোজারিও-তে। আর্জেন্তিনা প্রচারমাধ্যম যদিও এই বিয়ের অনুষ্ঠানকে ‘শতাব্দীর সেরা বিয়ে’-র তকমা দিয়ে ফেলেছে।

• প্রথম দেখার স্মৃতিচারণ: মেসির পাঁচ বছর বয়সে প্রিয় বন্ধু ছিল লুকাস স্ক্যাগিলা। আন্তোনেল্লা তাঁরই তুতো বোন। দশ বছর বয়স পর্যন্ত রোজারিও-র রাস্তায় সাইকেলে লিও, লুকা আর আন্তো—এই ত্রিমূর্তি ঘুরে বেড়াতেন সাইকেল। বিয়ের অনুষ্ঠানে যোগ দিতে এসে এমনই স্মৃতিচারণ মেসির প্রতিবেশীদের।

Advertisement

• রোসা ক্লারা: স্পেনের বহুখ্যাত এই মহিলা ফ্যাশন ডিজাইনার বিখ্যাত তাঁর ‘ব্রাইডাল কালেকশনস’-এ। অতীতে স্পেনের রানি সোফিয়া, হলিউড অভিনেত্রী ইভা লংগোরিয়া-র মতো সেলিব্রিটিরা তাঁর বানানো ‘ওয়েডিং গাউন’ পরে বিয়ে করতে গিয়েছেন। এ বার মেসি-পত্নীর গায়ে উঠল রোসা ক্লারা। আন্তোনেল্লার মা ও বোনও একই ডিজাইনারের পোশাক পরেছিলেন।

• হাজির নেমার, জাভিরা, আগেরোরাও: বার্সেলোনায় মেসির সতীর্থ নেমার, সুয়ারেজ, জাভিরা এসেছিলেন সস্ত্রীক। গায়িকা স্ত্রী শাকিরাকে নিয়ে হাজির থাকলেন জেরার পিকেও। ছিলেন সস্ত্রীক কার্লেস পুয়োল। স্যামুয়েল ইতো আর দানি আলভেজরা ছিলেন। আর আর্জেন্তিনার ফুটবলারদের মধ্যে সস্ত্রীক আগেরো, লাভেজ্জি, দি’মারিয়া, মাসচেরানোরা বিয়ের আসর মাতিয়ে রাখলেন নেচে গেয়ে। সুয়ারেজের সঙ্গে ছিলেন তাঁর স্ত্রী সোফিয়া বালবি। আন্তোনেল্লার সঙ্গে সোফিয়া বার্সেলোনায় বিলাসবহুল ডিজাইনার জুতোর ব্যবসা করেন। আর্জেন্তিনা ও স্পেনের বেশ কয়েকজন অভিনেতা, অভিনেত্রী, গায়িক-গায়িকা, সুপার মডেলরাও ছিলেন অনুষ্ঠানে।

• অতিথিদের জন্য: মেসি-আন্তোনেল্লা উপহার নেননি। কিন্তু অতিথিদের জন্য রাখা ছিল বিশেষ স্মারক বাক্স। সে বাক্সে ছিল ফ্যামিগলিয়া বিয়াঞ্চির ওয়াইন। ছিল জনপ্রিয় ডেজার্ট, পারফিউমও।

• আরও স্মার্ট ও ঝকঝকে: আর্মানির থ্রি পিস স্যুট পরা মেসিকে নাকি অন্যদিনের চেয়েও স্মার্ট ও ঝকঝকে লেগেছে। দাবি অনুষ্ঠানে হাজির আর্জেন্তাইন মিডিয়ার। মেসির পরনে ছিল সিলভার গ্রে শার্ট ও টাই। বুকে আটকানো সাদা গোলাপ।

• বিয়ের মুহূর্ত: ঘড়ির কাঁটায় রাত ন’টা বাজতেই সাদা গাউন পরা আন্তোনেল্লার হাত ধরে লাল কার্পেটে আবির্ভাব মেসির। ফটোসেশনের পর হলঘরে ঢুকে পড়েন দু’জনে। যেখানে মিডিয়া ছিল না। সেই ঘরে ছিলেন ভিআইপি অতিথি ও ম্যারেজ রেজিস্ট্রার গঞ্জালো ক্যারিও। তিনিই দু’জনকে আইনসম্মাত ভাবে বিবাহ বন্ধনে আবদ্ধ করেন।

• গাইছেন পিন্টো: আন্তোনেল্লার প্রিয় গায়ক আবেল পিন্টো। বছর তেত্রিশের এই গায়ক মেসি-আন্তোনেল্লার বিবাহ-চুম্বনের আগে শুরু করলেন গাইতে। মেসি-দম্পতির সঙ্গে অতিথিরাও কোরাসে গলা মেলান, ‘আই লাভ ইউ উইদাউট বিগিনিং অর এন্ড’। যে গান শেষ হতেই আন্তোনেল্লাকে ‘লিপ-লক’ করতে এগিয়ে যান মেসি।

আরও পড়ুন:মেসির বিয়েতে তারকার মেলা, নেই শুধু মারাদোনা


সতীর্থ লিও-র বিয়েতে চাঁদের হাঁট। হাজির নেমার। সস্ত্রীক জাভি, ফ্যাব্রেগাসরাও পৌঁছে গিয়েছিলেন রোজারিওতে। স্ত্রী সোফিয়ার সঙ্গে সুয়ারেজও । ছবি: এএফপি, টুইটার



• চুম্বন-চাঞ্চল্য: আন্তোনেল্লাকে চুম্বন করতে গিয়ে কয়েক সেকেন্ডের মধ্যেই মুখ সরিয়ে নেন মেসি। দীর্ঘক্ষণ আন্তোনেল্লার ঠোঁটে ঠোঁট ডোবাননি মেসি। যা নিয়ে গুঞ্জন সোশ্যাল নেটওয়ার্কে। কেউ লিখেছেন, ‘ফুটবলে মেসির কাছেই কিছুই অসম্ভব নয় । কিন্তু চুম্বনটা কি মেসির কাছে অসম্ভব?’ কারও টিপ্পনি, ‘কিসটা কিন্তু মেসি’। মেসি ঘনিষ্ঠদের দাবি, জনসমক্ষে লজ্জায় পড়ে গিয়েই এই আচরণ লিও-র।

• বড় ম্যাচ: আন্তোনেলাকে নিয়ে শাশুড়ি সেলিয়ার ঠান্ডা লড়াই থাকলেও অনুষ্ঠানে স্বামী জর্জে ও মেয়ে মারিয়াকে নিয়ে হাজির ছিলেন মেসির মা। মেসির বাবা জর্জে হাসিমুখে মিডিয়াকে বলে যান, ‘‘এটা লিও-র জীবনের সবচেয়ে বড় ম্যাচ।’’

• সব চেয়ে দামি: মেসি-আন্তোনেলার বিয়ের ম্যারেজ প্ল্যানার মারিয়ানা ফিলিপ। যে বিয়ের খরচ ২.৫ বিলিয়ন ডলার। ফিলিপ জানাচ্ছেন, খানাপিনা, অতিথি আপ্যায়ন, হোটেলের ঘর ভাড়ার চেয়েও দামি ফুল দিয়ে সাজানো আবহ, পরিবেশ, আলো এবং ইন্টিরিয়র ডেকরেশন। যা বিয়ের রাতে পরিবেশ নিয়ে গিয়েছিল মায়ালোকে।

• মধুচন্দ্রিমা: বিয়ে শেষ। এ বার দুই পুত্র থিয়াগো ও মাতেও-কে নিয়ে অ্যান্টিগা উড়ে যাবেন মেসি-আন্তোনেল্লা। সেখানেই হবে দু’জনের মধুচন্দ্রিমা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)


Tags:
Argentina Football Lionel Messi Antonella Roccuzzo Weddingআন্তোনেল্লামেসি
Something isn't right! Please refresh.

Advertisement