×

আনন্দবাজার পত্রিকা

Advertisement

২৬ জানুয়ারি ২০২১ ই-পেপার

এশিয়া কাপ বাতিলই

নিজস্ব প্রতিবেদন
কলকাতা১০ জুলাই ২০২০ ১১:৫৩
বাতিলই হল এশিয়া কাপ।

বাতিলই হল এশিয়া কাপ।

এ বছরের মতো এশিয়া কাপ বাতিলই হয়ে গেল। সাময়িক নাটকের পরে এশিয়ান ক্রিকেট কাউন্সিলের তরফে সেই সরকারি ঘোষণা চলে এল বৃহস্পতিবার।

প্রসঙ্গত, এশিয়া কাপ যে এ বারে হচ্ছে না, তা বাতিল হয়ে গিয়েছে, সেই খবর প্রথম প্রকাশ করে আনন্দবাজার। জন্মদিনের সাক্ষাৎকারে ভারতীয় বোর্ডের প্রেসিডেন্ট সৌরভ গঙ্গোপাধ্যায় সেই খবর জানান একমাত্র আনন্দবাজারকে। বুধবার সেই খবর প্রকাশিত হওয়ার পরে তুমুল হইচই পড়ে যায়। এর পরে সর্বভারতীয় সংবাদমাধ্যমে সেই খবর প্রচারিত হতে থাকে।

তা দেখে পাকিস্তান ক্রিকেট বোর্ড পর্যন্ত প্রতিক্রিয়া দেয় যে, সৌরভ কী করে এমন কথা বলে দিতে পারেন? এ বারে এশিয়া কাপের আয়োজক ছিল পাকিস্তানই। তবে তাদের দেশে নয়, কথা ছিল, সংযুক্ত আরব আমিরশাহি বা শ্রীলঙ্কায় এশিয়া কাপ হতে পারে। কিন্তু করোনা অতিমারির ধাক্কায় তার আর সম্ভাবনা নেই।

Advertisement

এমনিতে পাকিস্তানে এশিয়া কাপ হলে ভারতের খেলার কোনও সম্ভাবনাও ছিল না। শ্রীলঙ্কা পরের বারের এশিয়া কাপ আয়োজন করবে, পাকিস্তান করবে ২০২২ সালে। ছ’টি এশিয়ার দেশের এই টি-টোয়েন্টি প্রতিযোগিতায় অংশ নেওয়ার কথা ছিল। যার মধ্যে ভারত, পাকিস্তান, শ্রীলঙ্কা, বাংলাদেশ ছিল। এশিয়ান ক্রিকেট কাউন্সিলের তরফে এক বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, করোনা অতিমারির কারণে এ বারের প্রতিযোগিতা বাতিল করতে হচ্ছে।

Advertisement