Advertisement
১৯ জুন ২০২৪
Olympics

সোনা, রূপো, ব্রোঞ্জ নয়- অলিম্পিকে চতুর্থ পদকও জিতেছেন অনেকে

সদ্য শেষ হল অলিম্পিকের আসর। সোনা না জুটলেও সিন্ধু এবং সাক্ষী মালিকের সৌজন্যে একটি রূপো এবং একটি ব্রোঞ্জ পেয়ে অভিযান শেষ করেছে ভারত। প্রথম তিন স্থানে শেষ করা খেলোয়াড়দের অলিম্পিকে সোনা, রূপো এবং ব্রোঞ্জ পদক দেওয়া হয়, এটা আমরা জানি।

এঁনারা চতুর্থ মেডেলও জিতেছেন

এঁনারা চতুর্থ মেডেলও জিতেছেন

সংবাদ সংস্থা
শেষ আপডেট: ০৯ সেপ্টেম্বর ২০১৬ ১২:৪৪
Share: Save:

সদ্য শেষ হল অলিম্পিকের আসর। সোনা না জুটলেও সিন্ধু এবং সাক্ষী মালিকের সৌজন্যে একটি রূপো এবং একটি ব্রোঞ্জ পেয়ে অভিযান শেষ করেছে ভারত। প্রথম তিন স্থানে শেষ করা খেলোয়াড়দের অলিম্পিকে সোনা, রূপো এবং ব্রোঞ্জ পদক দেওয়া হয়, এটা আমরা জানি। কিন্তু এই তিন পদক ছাড়াও বিশেষ ক্ষেত্রে আরও একটি পদক দেওয়া হয়। সেই পদকের নাম পিয়েরে দি কুবার্তিন মেডেল। অলিম্পিকে বিশেষ অবদানের জন্য এই পদক দেওয়া হয়। প্রতি অলিম্পিকে নিয়ম করে এই পদক দেওয়া হয় না। গ্রীষ্মকালীন এবং শীতকালীন অলিম্পিক মিলিয়ে এখনও পর্যন্ত মোট ১৭ জন অ্যাথলিটকে এই বিশেষ পদক দেওয়া হয়েছে। এদের মধ্যে অনেকের সঙ্গে জুড়ে রয়েছে অসাধারণ কিছু গল্প। ১৯৩৬ সালে জার্মানির লুজ লং প্রথম অ্যাথলিট যিনি এই সম্মান পেয়েছিলেন। এক নজরে দেখে নেওয়া যাক অলিম্পিকে এই চতুর্থ পদক পাওয়া কয়েক জন খেলোয়াড়কে।

আরও পড়ুন- মেসি-রোনাল্ডোকে হারিয়ে দিলেন সুনীল ছেত্রী!

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Olympics Rio Olympics Fourth Medal
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE