Advertisement
২৭ এপ্রিল ২০২৪
Australian Open 2022

Australian Open 2022: ছন্দে মেদভেদেভ, এগোলেন হালেপ

অভিজ্ঞ সিমোনা হালেপ থেকে শুরু করে রবার্ট লেয়নডস্কির দেশ পোলান্ডের নতুন তারা ইগা শিয়নটেক সহজেই পৌঁছে গিয়েছেন চতুর্থ রাউন্ডে।

সফল: চতুর্থ রাউন্ডে উঠে হালেপের উচ্ছ্বাস।

সফল: চতুর্থ রাউন্ডে উঠে হালেপের উচ্ছ্বাস।

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ২৩ জানুয়ারি ২০২২ ০৬:০৯
Share: Save:

নোভাক জোকোভিচের দেশে ফিরে যাওয়ার বিতর্ককে পিছনে সরিয়ে চেনা ছন্দে ফিরে এসেছে বছরের প্রথম গ্র্যান্ড স্ল্যাম প্রতিযোগিতা অস্ট্রেলীয় ওপেন টেনিস। শনিবার ছেলেদের সিঙ্গলসে চতুর্থ রাউন্ডে পৌঁছে গেলেন বিশ্বের দুই নম্বর তারকা, রাশিয়ার দানিল মেদভেদেভ। পিছিয়ে থাকলেন না গ্রিসের নায়ক স্টেফানোস চিচিপাস। তিনিও কব্জির চোট সারিয়ে ঝড় তুললেন কোর্টে।

মেয়েদের সিঙ্গলসের ছবিও একই ধরনের। অভিজ্ঞ সিমোনা হালেপ থেকে শুরু করে রবার্ট লেয়নডস্কির দেশ পোলান্ডের নতুন তারা ইগা শিয়নটেক সহজেই পৌঁছে গিয়েছেন চতুর্থ রাউন্ডে। অনায়াস ভঙ্গিতে জিতেছেন বিশ্বের দুই নম্বর মহিলা তারকা আরিয়ানা সাবালেঙ্কাও।

জোকোভিচ না থাকায় এ বারের অস্ট্রেলীয় ওপেনে অভিজ্ঞ নাদালের সঙ্গে খেতাবি দৌড়ে রয়েছেন নতুন প্রজন্মের তারকারাও। তাঁদের অন্যতম মেদভেদেভ এ দিন হারিয়ে দিয়েছেন নেদারল্যান্ডসের বোটিচ ফান দে ইয়ান্ডস্কালপস-কে। ম্যাচের ফল রুশ তারকার পক্ষে ৬-৪, ৬-৪, ৬-২। বিশেষজ্ঞদের চোখে এ বারের সম্ভাব্য চ্যাম্পিয়নের সামনে একবারের জন্য প্রতিরোধ গড়ে তুলতে পারেননি ডাচ খেলোয়াড়। ম্যাচের পরে মেদভেদেভ বলেছেন, “মনে হচ্ছে যেন নিজের দেশেই খেলতে নেমেছি। দর্শকদের উৎসাহ আমাকে যেমন অভিভূত করেছে, তেমনেই আরও ভাল খেলার সাহস দিয়ে চলেছে।”

দু’দিন আগেই টেনিস-দুনিয়ার ‘ব্যাড বয়’ হিসেবে পরিচিত, অস্ট্রেলিয়ার নিক কিরিয়সকে উড়িয়ে দিয়েছিলেন রুশ তারকা। শনিবার জয়ের পরে মেদভেদেভ বলেছেন, “চেষ্টা করছি, খুব সহজ ভাবে ম্যাচ খেলতে। এতে নিজের উপরে চাপ কম থাকে। দেখতে গেলে এই ম্যাচে সহজ প্রতিপক্ষই পেয়েছিলাম।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Australian Open 2022 Daniil Medvedev simona halep
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE