Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

০৩ ডিসেম্বর ২০২১ ই-পেপার

মেলবোর্নের বদলে অ্যাডিলেডে কোয়রান্টিনে থাকবেন নাদাল, জ়োকোভিচ, হালেপরা

সংবাদ সংস্থা
মেলবোর্ন ০৮ জানুয়ারি ২০২১ ১৯:০৮
গতবারের বিজয়ীর ট্রফি নিয়ে জ়োকোভিচ। ফাইল ছবি

গতবারের বিজয়ীর ট্রফি নিয়ে জ়োকোভিচ। ফাইল ছবি

মেলবোর্ন নয়, অস্ট্রেলিয়ান ওপেন খেলতে আসার আগে রাফায়েল নাদাল, নোভাক জ়োকোভিচদের বাধ্যতামূলক কোয়রান্টিনে থাকতে হবে অ্যাডিলেডে। শুক্রবার এমনই জানালেন আয়োজকরা। অ্যাডিলেডে একটি প্রদর্শনী ইভেন্ট খেলার পরেই প্রত্যেকে মেলবোর্নে এসে ৩১ জানুয়ারি থেকে শুরু হতে চলা অস্ট্রেলিয়ান ওপেনের প্রস্তুতি শুরু করতে পারবেন।

আগামী ১৫ জানুয়ারি থেকে একে একে নাদাল, জ়োকোভিচদের আসার কথা রয়েছে। অস্ট্রেলীয় সরকারের নিয়ম অনুযায়ী প্রত্যেককেই বাধ্যতামূলক কোয়রান্টিনে থাকতে হবে। তার আগে পুরুষ এবং মহিলা দুই বিভাগেরই প্রথম তিন খেলোয়াড়কে অ্যাডিলেডে কোয়রান্টিনে থাকতে হবে।

টেনিস অস্ট্রেলিয়ার প্রধান ক্রেগ টিলে জানিয়েছেন, দ্বিতীয় শহরের ব্যবস্থা করা তাঁদের কাছে জরুরি ছিল। কারণ মেলবোর্নে কোয়রান্টিনে থাকা মানুষের নির্দিষ্ট সংখ্যা বেঁধে দেওয়া হয়েছে। টিলে বলেছেন, “অন্তত ৫০ জনকে কোয়রান্টিন করার জন্য দক্ষিণ অস্ট্রেলীয় সরকারকে অনুরোধ করেছিলাম আমরা। কিন্তু ওরা সেটা করতে চায় না। গোটা শহরের ঝুঁকি ওরা নিতে পারবে না বলে জানিয়েছে।”

Advertisement

টিলের সংযোজন, “টুর্নামেন্টের আগে একটা প্রদর্শনী ইভেন্ট করার চেষ্টা করেছিলাম আমরা। তাই ঠিক হয়েছে ২৯ এবং ৩০ জানুয়ারি পুরুষ এবং মহিলা বিভাগের প্রথম তিনজনকে নিয়ে প্রদর্শনী টুর্নামেন্ট হবে।”

আরও খবর: অস্ট্রেলিয়ার মাটিতে নয়া রেকর্ড গড়লেন রোহিত-শুভমন

আরও খবর: জরুরি অবস্থা জারি হলেও টোকিয়ো অলিম্পিক্স আয়োজনে আত্মবিশ্বাসী জাপান

জানা গিয়েছে, দিনে অনুশীলনের জন্য সর্বাধিক পাঁচ ঘণ্টা হোটেল রুমের বাইরে থাকতে পারবেন খেলোয়াড়রা। গত বারের থেকে এ বার ৫০ থেকে ৭৫ শতাংশ সমর্থকের স্টেডিয়ামে থাকার কথা।

আরও পড়ুন

Advertisement