Advertisement
২৫ এপ্রিল ২০২৪
Mickey Arthur

বল বিকৃতির ঘটনা ২০১৮ সালের আগেও ছিল, দাবি অজিদের প্রাক্তন কোচ মিকি আর্থারের

ক্যামেরন ব্যানক্রফ্টের একটি সাক্ষাৎকারে ফের মাথাচাড়া দিয়েছে বল বিকৃতি কাণ্ড।

মিকি আর্থার।

মিকি আর্থার। ফাইল ছবি

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ২২ মে ২০২১ ১৯:১০
Share: Save:

ক্যামেরন ব্যানক্রফ্টের একটি সাক্ষাৎকারে ফের মাথাচাড়া দিয়েছে বল বিকৃতি কাণ্ড। আতসকাচের তলায় এসেছেন সেই সময়ের অস্ট্রেলিয়ার ক্রিকেটাররা। তবে অস্ট্রেলিয়া এবং পাকিস্তানের প্রাক্তন কোচ মিকি আর্থার মনে করছেন, ২০১৮-র আগেও বল বিকৃত করা হত। তবে অস্ট্রেলিয়ার ওই ঘটনার পর থেকে ক্রিকেটাররা এখন অনেক সাবধানী হয়ে গিয়েছেন।

অস্ট্রেলিয়ার এক সংবাদপত্রে শ্রীলঙ্কা দলের এখনকার কোচ আর্থার বলেছেন, “বল বিকৃতির ঘটনাকে অস্বীকার করলে বোকার মতো কথা বলা হবে। এর আগে বহুবার বলে থুতু লাগিয়ে তাকে অন্য রূপ দেওয়ার চেষ্টা করা হয়েছে। কিন্তু এখন বোলাররা অনেকটাই সাবধানী। এখন প্রতি ম্যাচে বল অনেকবার পরীক্ষা করা হয়। দু’ওভার অন্তর বল আম্পায়ারের কাছে যায়। তাঁরা বলটিকে খুঁটিয়ে দেখেন।”

আর্থার চাইছেন, রিভার্স সুইং আবার ফিরে আসুক। করোনা সংক্রমণের ভয়ে বলে থুতু লাগানো এখন নিষিদ্ধ। তাই রিভার্স সুইংও আর সে ভাবে দেখা যাচ্ছে না। আর্থার বলেছেন, “বলকে আইনি ভাবে ব্যবহার করা হোক। কারণ রিভার্স সুইং দেখতে সবার ভাল লাগে।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Cameron Bancroft Mickey Arthur Sandpaper Gate
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE