Advertisement
২৩ ফেব্রুয়ারি ২০২৪
Shakib Al Hasan

৬০০০ রান, ৩০০ উইকেট, আন্তর্জাতিক ক্রিকেটে রেকর্ড বাংলাদেশের সাকিবের

ঘরের মাঠে ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে রেকর্ড গড়লেন সাকিব। আন্তর্জাতিক মঞ্চে তিনি হলেন প্রথম ক্রিকেটার যিনি একটি দেশের মাটিতে ৬০০০ রান ও ৩০০ উইকেট নিলেন।

৬০০০ রান, ৩০০ উইকেট, আন্তর্জাতিক ক্রিকেটে রেকর্ড বাংলাদেশের সাকিবের। ছবি : টুইটার

৬০০০ রান, ৩০০ উইকেট, আন্তর্জাতিক ক্রিকেটে রেকর্ড বাংলাদেশের সাকিবের। ছবি : টুইটার

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৫ জানুয়ারি ২০২১ ১৭:১০
Share: Save:

ঘরের মাঠে ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে রেকর্ড গড়লেন সাকিব আল হাসান। আন্তর্জাতিক মঞ্চে সাকিব হলেন প্রথম ক্রিকেটার যিনি একটি দেশের মাটিতে ৬০০০ রান ও ৩০০ উইকেট নিলেন। চট্টগ্রামে ক্যারিবিয়ানদের বিরুদ্ধে তৃতীয় একদিনের ম্যাচে এই কীর্তি গড়েন তিনি।

দেশের মাটিতে ৩৭টি টেস্টে ২৪৭৭ রান করেছেন সাকিব, নিয়েছেন ১৪২টি উইকেট। ১০২টি একদিনের ম্যাচে করেছেন ২৮৯০ রান, নিয়েছেন ১৫৫টি উইকেট। ৩১টি টি-টোয়েন্টি ম্যাচে সাকিবের রান ৬৭৮, ঝুলিতে রয়েছে ৩৯টি উইকেট। সোমবার ৮১ বলে ৫১ রান করে সাজঘরে ফিরে যান বাংলাদেশের প্রাক্তন অধিনায়ক।

এক বছরের নির্বাসন কাটিয়ে সদ্য মাঠে ফিরেছেন এই অলরাউন্ডার। আর ফিরে এসেই নিজের জাত চেনাচ্ছেন। ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে চলতি সিরিজে দারুণ ফর্মে রয়েছেন। প্রথম একদিনের ম্যাচে মাত্র ১৯ রান করলেও বল হাতে চমক দিয়েছিলেন। নিয়েছিলেন ৮ রানে ৪ উইকেট। দ্বিতীয় ম্যাচে ৪৩ রানে অপরাজিত ছিলেন। ৩০ রান দিয়ে নিলেন ২ উইকেট। আর এদিন থামলেন ৫১ রানে। তাঁর এমন জমকালো পারফরম্যান্সের সুবাদে চলতি সিরিজে ২-০ ব্যবধানে এগিয়ে তামিম ইকবালের টাইগার্সরা।

অলরাউন্ড পারফরম্যান্স করার পাশাপাশি নিজের দেশের মাটিতে ৬০০০ রান ও ৩০০ উইকেট নেওয়ার নজির গড়লেন পদ্মাপাড়ের ‘পোস্টার বয়’। একদিনের সিরিজ শেষ হওয়ার পর ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে দুটি টেস্ট খেলবে বাংলাদেশ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement

Share this article

CLOSE