Advertisement
২০ এপ্রিল ২০২৪
Bangladesh

Bangladesh cricket: বাংলাদেশ ক্রিকেটে ঐতিহাসিক দিন, টি ২০-তে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে প্রথম জয় শাকিবদের

অস্ট্রেলিয়ার বিরুদ্ধে পাঁচ ম্যাচের টি ২০ সিরিজের প্রথম ম্যাচে ২৩ রানে জয় পেল বাংলাদেশ।

বাংলাদেশের জয়।

বাংলাদেশের জয়। ছবি: টুইটার থেকে

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ০৩ অগস্ট ২০২১ ২২:৫৮
Share: Save:

অস্ট্রেলিয়ার বিরুদ্ধে টি ২০ ম্যাচে প্রথম জয় পেল বাংলাদেশ। নাসুম আহমেদের স্পিনের দাপটে হেরে গেলেন ম্যাথু ওয়েডরা। ঐতিহাসিক দিন বাংলাদেশ ক্রিকেটের জন্য।

জেতার জন্য দরকার ছিল মাত্র ১৩২ রান। সেটাও তুলতে পারেনি অস্ট্রেলিয়া। তাদের ইনিংস শেষ হয়ে যায় ১০৮ রানে। বাংলাদেশ পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচে অস্ট্রেলিয়াকে হারিয়ে দেয় ২৩ রানে।

বাংলাদেশের জয়ের নায়ক নাসুম আহমেদ। মাত্র পাঁচটি টি-টোয়েন্টি ম্যাচের অভিজ্ঞতা থাকা এই বাঁহাতি স্পিনারকে সামলাতে হিমসিম খেয়ে যান অস্ট্রেলিয়ার ব্যাটসম্যানরা। ৪ ওভারে ১৯ রান দিয়ে ৪ উইকেট তুলে নেন তিনি।

রান তাড়া করতে নেমে প্রথম বলেই অ্যালেক্স ক্যারেকে ফেরান মেহদি হাসান। পরের ওভারে নাসুমের বলে ফেরেন জস ফিলিপ (৯)। তৃতীয় ওভারে ফের আঘাত হানে বাংলাদেশ। মোজেস হেনরিকসকে ফেরান শাকিব আল হাসান। প্রথম তিন ওভারের মধ্যে ১১ রানে ৩ উইকেট পড়ে যাওয়ার পর অস্ট্রেলিয়া আর ঘুরে দাঁড়াতে পারেনি। অস্ট্রেলিয়ার হয়ে মিচেল মার্শ (৪৫ বলে ৪৫) ছাড়া সেই ভাবে রান পাননি কোনও ব্যাটসম্যান। দুটি করে উইকেট নেন মুস্তাফিজুর রহমান এবং শরিফুল ইসলাম।

এর আগে প্রথমে ব্যাট করে ২০ ওভারে ১৩১ রান করে বাংলাদেশ। ওপেনার মহম্মদ নইম (২৯ বলে ৩০ রান) শুরুটা ভাল করলেও মাত্র ২ করে ফিরে যান সৌম্য সরকার। শুরুর ধাক্কা সামলে দেন শাকিব আল হাসান (৩৩ বলে ৩৬ রান)। রান পান মহমুদুল্লাহ (২০ বলে ২০ রান) এবং আফিফ হোসেনও (১৭ বলে ২৩ রান)।

টি ২০ বিশ্বকাপের আগে এই হার চিন্তায় রাখবে অস্ট্রেলিয়াকে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Bangladesh australia T20 Cricket
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE