Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২৮ অক্টোবর ২০২১ ই-পেপার

India vs England Test: পূজারার পাশে দাঁড়িয়ে ক্ষোভ উগরে দিলেন বিরাট কোহলী

নিজস্ব প্রতিবেদন
কলকাতা ০৩ অগস্ট ২০২১ ২০:৩৯
পূজারার পাশে থেকে নিন্দুকদের এক হাত নিলেন বিরাট কোহলী।

পূজারার পাশে থেকে নিন্দুকদের এক হাত নিলেন বিরাট কোহলী।
ফাইল চিত্র

চেতেশ্বর পূজারার পাশে দাঁড়িয়ে নিন্দুকদের এক হাত নিলেন বিরাট কোহলী। নটিংহ্যামে প্রথম টেস্ট খেলতে নামার আগে এ ভাবেই সতীর্থের পাশে দাঁড়ালেন ভারত অধিনায়ক।

গত কয়েক বছর ধরে পূজারার স্ট্রাইকরেট নিয়ে চর্চা চলছে। ক্রিকেট বিশেষজ্ঞদের মতে পূজারার ধীর গতির ব্যাটিংয়ের জন্য দল ডুবছে। যদিও সেটা মানতে নারাজ কোহলী। সাংবাদিক সম্মেলনে তিনি বলেছেন, “পূজারার মতো ক্রিকেটারের ব্যাটিং নিয়ে অহেতুক সমালোচনা করার কোনও মানে হয় না। ওর মতো ব্যাটসম্যান দলের সম্পদ। তবে বাইরে থেকে কেউ এই বিষয় নিয়ে মন্তব্য করতেই পারেন, কিন্তু এতে আমাদের কিছু যায় আসে না। আমার বিশ্বাস পূজারাও বাইরের লোকজনের মন্তব্য নিয়ে মাথা ঘামায় না।”

ভারতীয় দলের সমস্যা কিন্তু মিটছে না। ময়াঙ্ক আগরওয়াল চোট পেয়ে ছিটকে যাওয়ার পর রোহিত শর্মার সঙ্গে ওপেন কে করবেন? কেএল রাহুল ও হনুমা বিহারীর মধ্যে কে নতুন বলের মোকাবিলা করবেন, সেটাই সবার প্রশ্ন। যদিও প্রথম একাদশ নিয়ে গোপনীয়তা বজায় রাখলেন কোহলী।

Advertisement

টেস্ট সিরিজে নামার আগে সতীর্থদের সঙ্গে নিজেকে নিংড়ে দিচ্ছেন বিরাট কোহলী। ফাইল চিত্র

টেস্ট সিরিজে নামার আগে সতীর্থদের সঙ্গে নিজেকে নিংড়ে দিচ্ছেন বিরাট কোহলী। ফাইল চিত্র



২০১৮ সালের শেষ সফরে কোহলী তাঁর প্রবল প্রতিপক্ষ জেমস অ্যান্ডারসনের বিরুদ্ধে সফল হয়েছিলেন। তবে এতে লাভ হয়নি। ৪-১ ব্যবধানে টেস্ট সিরিজ জিতেছিল জো রুটের দল। কোহলীর দাবি আসন্ন পাঁচ ম্যাচের টেস্ট সিরিজে অন্য ভারতকে দেখা যাবে।

শেষে তিনি বলেন, “২০১৮ সালের তুলনায় এ বার আমরা অনেক বেশি অভিজ্ঞ। সে বারের টেস্ট সিরিজে বেশ কয়েক জায়গায় আমরা ভুল করেছিলাম। তবে এ বার সেই ভুলের পুনরাবৃত্তি ঘটবে না।”

আরও পড়ুন

Advertisement