Advertisement
২৫ এপ্রিল ২০২৪
পিএসজি জার্সিতে ছবি নিয়ে জল্পনা
Lionel Messi

মেসি মাঠে নামতেই কোমানের মুখে ফিরল স্বস্তির হাসি

উচ্ছ্বাস: লা লিগায় গোলের পরে পেদ্রির কোলে মেসি।

উচ্ছ্বাস: লা লিগায় গোলের পরে পেদ্রির কোলে মেসি। ছবি রয়টার্স।

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ০৯ ফেব্রুয়ারি ২০২১ ০৭:৪২
Share: Save:

পরিবর্ত হিসেবে তিনি মাঠে নামেন ৫৭ মিনিটে। তার ১৩৬ সেকেন্ডের মধ্যে গোল! লা লিগা ইতিহাসে রবিবার নিজের দ্রুততম গোল করে বার্সেলোনাকে কাঙ্ক্ষিত জয় এনে দিলেন লিয়োনেল মেসি। রিয়াল বেতিসের বিরুদ্ধে দল জিতল ৩-২ গোলে।

আগামী বুধবার কোপা দেল রে ট্রফির সেমিফাইনালে প্রতিপক্ষ সেভিয়া। সেই ম্যাচের কথা মাথায় রেখে রবিবারের ম্যাচে প্রথম দলে মেসিকে রাখেননি ম্যানেজার রোনাল্ড কোমান। কিন্তু ৩৮ মিনিটে বেতিস এগিয়ে যায় ইগলেসিয়াসের গোলে। তার পরে আর ঝুঁকি নিতে চাননি কোমান। পরিবর্ত হিসেবে নামিয়ে দেন মেসিকে। বাঁ পায়ের জোরালো ভলিতে গোল করে তিনিই সমতা ফিরিয়ে আনেন ম্যাচে। তবে তার পরেও ছিল অনেক নাটকীয় মুহূর্ত। ৬৮ মিনিটে ভিক্তর রুইসের আত্মঘাতী গোলে বার্সেলোনা এগিয়েও গিয়েছিল, কিন্তু সেই রুইস গোল করে যেন প্রায়শ্চিত্ত করেন। ম্যাচ শেষের তিন মিনিট আগে জয়ের গোল আসে ২১ বছরের পর্তুগিজ উইঙ্গার ফ্রান্সেসকো ত্রিনকাও-এর গোলে। বার্সেলোনার জার্সিতে এই প্রথম গোল পেলেন তিনি।

ম্যাচের পরে উল্লসিত কোমান জানিয়েছেন, মেসি মাঠে না নামলে ম্যাচ জেতা কঠিন হয়ে যেত। তিনি বলেছেন, “এটা মানতে কোনও লজ্জা নেই যে, মেসি নেমেই ম্যাচের রং পাল্টে দিয়েছে। আসলে এ বার খুব কম সময়ের মধ্যে আমাদের টানা ম্যাচ খেলে যেতে হচ্ছে। তাই ওকে বিশ্রাম দিতে প্রথম দলে না রাখারই সিদ্ধান্ত নিয়েছিলাম। লিয়োর সঙ্গে কথা বলেই সিদ্ধান্ত নিয়েছিলাম, কিন্তু পরিস্থিতি এতটাই জটিল হয়ে পড়ে যে, ওকে মাঠে নামাতেই হল। তার পরের ঘটনা তো সকলেই দেখলেন।”

২১ ম্যাচে ৪৩ পয়েন্ট নিয়ে লা লিগা টেবলের দুই নম্বর রয়েছে বার্সেলোনা। দুই ম্যাচ কম খেলে ৫০ পয়েন্ট নিয়ে শীর্ষে আতলেতিকো দে মাদ্রিদ। কোমান বলেছেন, “প্রত্যেকটা ম্যাচ ধরে এগোতে হবে। টানা জয়ের ধারাবাহিকতা ফেরাতে চাই।”

তবে জয়ের রাতেই মেসির পরের মরসুমে প্যারিস সাঁ জারমাঁয় যাওয়া নিয়ে ফের শুরু হল জল্পনা। ফ্রান্স ফুটবল পত্রিকার প্রচ্ছদে পিএসজি-র জার্সিতে মেসির ছবি প্রকাশিত হয়েছে। যা দেখে অনেকেই মনে করছেন, বার্সেলোনা ছাড়া এখন শুধুই সময়ের অপেক্ষা। ওই পত্রিকা প্রকাশিত প্রতিবেদনে এমনও দাবি করা হয়েছে যে, মেসিকে পিএসজিতে নিয়ে আসার বিষয়ে মূল উদ্যোগ নিয়েছেন প্রাক্তন সতীর্থ নেমার দা সিলভা স্যান্টোস জুনিয়র। সেই কথাবার্তাও নাকি অনেক দূর এগিয়ে গিয়েছে। আগামী সপ্তাহে চ্যাম্পিয়ন্স লিগের শেষ ষোলো পর্বে ক্যাম্প নু-তে দ্বৈরথ বার্সেলোনা বনাম পিএসজির। সেই ম্যাচে অসুস্থ নেমার খেলতে পারবেন কি না, তা নিয়ে সন্দেহ রয়েছে। কিন্তু তার আগে মেসির এই ছবি বার্সা ভক্তদের মনে তৈরি করেছে নতুন উৎকণ্ঠা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Lionel Messi la liga Real Betis
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE