Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

১৯ অক্টোবর ২০২১ ই-পেপার

খেলা

এই ব্যাটসম্যানদের স্টান্স দেখলে অবাক হবেন

নিজস্ব প্রতিবেদন
১১ ডিসেম্বর ২০১৭ ১০:০২
শিবনারায়ণ চন্দ্রপল: ওয়েস্ট ইন্ডিজের এই দুর্দান্ত ব্যাটসম্যানের স্টান্স ছিল ফ্রন্ট অন। সাধারণ ব্যাটিং পজিশনের সঙ্গে ৯০ ডিগ্রি কোণে স্টান্স ছিল তাঁর।

কেভিন পিটারসেন: ইংল্যান্ডের এই তারকা ডানহাতির স্টান্সও ছিল অদ্ভুত। পিটারসেনের দুই পায়ের মধ্যে অনেকটা ফাঁক থাকত, ব্যাকলিফ্টও থাকত অনেকটাই।
Advertisement
ল্যান্স ক্লুজনার: সীমিত ওভারের ক্রিকেটের অন্যতম সেরা ফিনিশার দক্ষিণ আফ্রিকার এই অল রাউন্ডার ব্যাট ধরতেন বেসবলের স্টিক ধরার কায়দায়।

স্টিভ স্মিথ: দুই পায়ের মধ্যে বিশাল ফাঁক, হাই ব্যাকলিফ্ট এবং শটের সময় সাফল করা— অজি অধিনায়কের স্টান্স বেশ অদ্ভুত।
Advertisement
হাশিম আমলা: দক্ষিণ আফ্রিকার এই রান মেশিনেরও স্টান্স বেশ অদ্ভুত। হাই ব্যাকলিফ্ট তো বটেই, ব্যাট করার সময় আমলার ব্যাট ধরা থাকে গালির দিকে মুখ করে।

গ্রাহাম গুচ: অদ্ভুত ব্যাটিং স্টান্সের আদি পুরুষ বলা যেতে পারে তাঁকে। গুচের সময়ে হাই ব্যাকলিফ্ট স্টান্স নিতে কাউকেই দেখা যেত না।

ইজাজ আহমদ: অদ্ভুত ব্যাটিং স্টান্সের জন্য পাকিস্তানের এই তারকা ব্যাটসম্যানকে ‘দ্য অ্যাক্স ম্যান’ বলা হত। দুই পায়ের মাঝে কুড়ুলের মতো ব্যাট ঠুকতেন তিনি।

অভিষেক নায়ার: এত অদ্ভুত ব্যাটিং স্টান্স বোধহয় বিশ্বে আর কোনও ক্রিকেটারের নেই। দু’পায়ের ফাঁকে ব্যাট নিয়ে কুঁজো হয়ে এক অদ্ভুত স্টান্স এই মুম্বই অলরাউন্ডারের।

Tags: শিবনারায়ণ চন্দ্রপলকেভিন পিটারসেনল্যান্স ক্লুজনারস্টিভ স্মিথহাশিম আমলাগ্রাহাম গুচইজাজ আহমদঅভিষেক নায়ার