×

আনন্দবাজার পত্রিকা

Advertisement

১৪ জুন ২০২১ ই-পেপার

বোর্ডের বার্ষিক সাধারণ সভা ২৪ ডিসেম্বর আমদাবাদে

নিজস্ব প্রতিবেদন
কলকাতা ১৬ ডিসেম্বর ২০২০ ০১:২৬
ফাইল চিত্র।

ফাইল চিত্র।

ভারতীয় ক্রিকেট বোর্ডের বার্ষিক সাধারণ সভা আগামী ২৪ ডিসেম্বর। যেসব বিষয়গুলি নিয়ে আলোচনা হবে, তার মধ্যে তিনটি গুরুত্বপূর্ণ বিষয় রয়েছে।

আগামী বছর আইপিএলে নতুন দুটি ফ্র্যাঞ্চাইজি কারা হবে, তা নিয়ে আলোচনা হবে এই সভায়। এছাড়াও রয়েছে তিনজন নতুন জাতীয় নির্বাচক বাছাই এবং আইসিসি-তে ভারতের প্রতিনিধিত্ব কে করবেন, সেটা ঠিক করা।

মহিম ভার্মার বদলে বোর্ডের নতুন সহ-সভাপতি কে হবেন, সেটাও ঠিক করা হবে এবারের এজিএমে। মনে করা হচ্ছে, রাজীব শুক্ল নতুন সহ-সভাপতি হবেন। অনেকেই শুক্লর ব্যাপারে আপত্তি জানিয়েছেন। তাঁদের বক্তব্য, শুক্ল ২০০৫ সাল থেকে উত্তরপ্রদেশ ক্রিকেট অ্যাসোসিয়েশনের ডিরেক্টর হিসেবে রয়েছেন। ফলে তাঁকে কুলিং অফ পিরিয়ডে যেতে হবে। কিন্তু বোর্ডের নির্বাচনী আধিকারিক এ কে জটি জানিয়ে দিয়েছেন, শুক্লর কুলিং অফ পিরিয়ড গত ২৬ জুন শেষ হয়ে গিয়েছে। বোর্ডের জেনারেল বডি থেকে কোন দুজন আইপিএল গভর্নিং কাউন্সিলে যাবেন, সে ব্যাপারেও সিদ্ধান্ত নেওয়া হবে।

Advertisement

আরও পড়ুন: বিরাটদের হুঙ্কার ল্যাঙ্গারের, “ভারত মাঠে নামুক একবার”

বিসিসিআই সচিব জয় শাহ মঙ্গলবার সব রাজ্য সংস্থাকে ২৪ ডিসেম্বরের বার্ষিক সাধারণ সভার ব্যাপারে ই-মেল করেছেন। আমদাবাদের মোতেরায় সর্দার পটেল স্টেডিয়ামে এই বৈঠক হবে। রাজ্যপ্রতিনিধিদের সবাইকে কোভিড প্রোটকল মেনে সভায় প্রবেশ করতে হবে।

আরও পড়ুন: পিঙ্ক বল টেস্টের আগে নেটে দুরন্ত ব্যাটিং কোহালির

Advertisement