Advertisement
২৪ জুন ২০২৪
BCCI

২৪ ডিসেম্বর বোর্ডের সভায় আইপিএল, নির্বাচক নিয়ে আলোচনা

সব মিলিয়ে অ্যাজেন্ডায় আছে ২৩টি পয়েন্ট, যা ২১ দিন আগে পাঠিয়ে দেওয়া হয়েছে সমস্ত সংস্থাকে।

বোর্ডের সভার দিকে তাকিয়ে ক্রিকেটমহল। ছবি: এএফপি।

বোর্ডের সভার দিকে তাকিয়ে ক্রিকেটমহল। ছবি: এএফপি।

সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ০৩ ডিসেম্বর ২০২০ ১৪:৩৩
Share: Save:

২৪ ডিসেম্বর বসছে ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ডের বার্ষিক সাধারণ সভা। সেখানে আইপিএলে নতুন দুই ফ্র্যাঞ্চাইজি আনার বিষয় ছাড়াও আলোচনা হবে ৩জন নতুন জাতীয় নির্বাচক ও আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিলে ভারতের প্রতিনিধি ঠিক করার ব্যাপারে।

এ ছাড়াও অ্যাজেন্ডায় আছে নতুন ভাইস প্রেসিডেন্ট নির্বাচন। সব মিলিয়ে অ্যাজেন্ডায় আছে ২৩টি পয়েন্ট, যা ২১ দিন আগে পাঠিয়ে দেওয়া হয়েছে সমস্ত সংস্থাকে।

যা খবর, আইপিএলে নতুন দলের ফ্র্যাঞ্চাইজি নেওয়ার ব্যাপারে আগ্রহী আদানি গ্রুপ ও সঞ্জীব গোয়েঙ্কার আরপিজি। এই আরপিজি গ্রুপই রাইজিং পুণে সুপারজায়ান্টস দল চালাত। আহমেদাবাদ থেকে একটা ফ্র্যাঞ্চাইজি নেওয়ার ব্যাপারে আগ্রহী তারা। শোনা যাচ্ছে আর একটা দল আসতে পারে উত্তরপ্রদেশ থেকে। লখনউ বা কানপুর থেকে তা আসতে পারে। আবার মহারাষ্ট্রের পুণে থেকেও আসতে পারে।

আরও পড়ুন: লম্বা রেসে সৌরভের ভরসা এই দুই ভারতীয় ক্রিকেটার

আরও পড়ুন: লকডাউন ধারালো করেছে নটরাজনকে​

আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিল ও এশিয়ান ক্রিকেট কাউন্সিলে ভারতের প্রতিনিধি কে হবেন, তা নিয়েও আগ্রহ রয়েছে ক্রিকেটমহলের। মনে করা হচ্ছে বোর্ড সচিব জয় শাহই হবেন প্রতিনিধি।

আলোচনা হবে নতুন নির্বাচক বেছে নেওয়া নিয়েও। বাছা হতে পারে নির্বাচকমণ্ডলীর নতুন চেয়ারম্যানও। এই মুহূর্তে ৩ নির্বাচকের জায়গা খালি রয়েছে। নতুন কাউকে বেছে নেওয়া হতে পারে নির্বাচকমণ্ডলীর চেয়ারম্যান হিসেবেও। নির্বাচন কমিটি হল ক্রিকেট কমিটির অংশ। আর ক্রিকেট কমিটি নিয়ে আলোচনার কথা অ্যাজেন্ডায় রয়েছে। টেকনিক্যাল কমিটিও গড়ার দরকার। ২০২১ সালে ভারতীয় ক্রিকেট দলের সূচি নিয়েও হবে আলোচনা। পরের বছর টি২০ বিশ্বকাপ রয়েছে। করের প্রসঙ্গ তাই উঠবে। ২০২৮ সালের লস এঞ্জেলস অলিম্পিকে ক্রিকেটের অন্তর্ভুক্তির প্রসঙ্গও উঠবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

BCCI IPL AGM
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE