Advertisement
১৯ এপ্রিল ২০২৪
BCCI

Ranji Trophy: রঞ্জি শুরু পরের বছর, সিএবি-র আপত্তিতে ঘরোয়া মরসুমের সূচি বদলাল বিসিসিআই

দীর্ঘ ৮৫ বছর পর গত মরসুমে করোনা অতিমারির কারণে বন্ধ রাখা হয়েছিল রঞ্জি ট্রফি। এ বার তা শুরু করতে চায় বিসিসিআই।

বদলাল ঘরোয়া মরসুমের সূচি

বদলাল ঘরোয়া মরসুমের সূচি ফাইল ছবি

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ১৯ অগস্ট ২০২১ ১৯:০৭
Share: Save:

ঘরোয়া ক্রিকেটের সূচিতে বদল আনল ভারতীয় ক্রিকেট বোর্ড। এর আগে ঠিক ছিল সৈয়দ মুস্তাক আলি ট্রফি শেষ হওয়ার পর রঞ্জি ট্রফি আয়োজিত হবে। তারপর আয়োজিত হবে বিজয় হজারে ট্রফি। নতুন সূচি অনুসারে রঞ্জি ট্রফি পিছিয়ে দেওয়া হয়েছে। সৈয়দ মুস্তাকের পর বিজয় হজারে ট্রফি আয়োজিত হবে।

বিজয় হজারের আগে রঞ্জি আয়োজনে সিএবি-সহ কিছু রাজ্য আপত্তি জানিয়েছিল। সেই কারণেই সূচিতে বদল আনা হয়েছে।

দীর্ঘ ৮৫ বছর পর গত মরসুমে করোনা অতিমারির কারণে বন্ধ রাখা হয়েছিল রঞ্জি ট্রফি। এ বার তা শুরু করতে চায় বিসিসিআই। গত ৩ জুলাই যে সূচি প্রকাশিত হয়েছিল তাতে ২০ অক্টোবর থেকে শুরু হওয়ার কথা ছিল মুস্তাক আলি। নতুন সূচিতে সেই প্রতিযোগিতা শুরু হচ্ছে ২৭ অক্টোবর থেকে। চলবে ২২ নভেম্বর পর্যন্ত।

বিজয় হজারে ট্রফি শুরু হবে ১ ডিসেম্বর থেকে। চলবে ২৯ ডিসেম্বর পর্যন্ত। রঞ্জি ট্রফিকে পরের বছরে নিয়ে যাওয়া হয়েছে। নতুন সূচি অনুসারে রঞ্জি শুরু হবে ৫ জানুয়ারি। সেটি চলবে ২০ মার্চ পর্যন্ত।

অনূর্ধ্ব-১৯ মহিলা দলের একদিনের প্রতিযোগিতা দিয়ে শুরু হবে এ বারের ঘরোয়া মরসুম। আগামী ২০ সেপ্টেম্বর থেকে শুরু হবে সেই প্রতিযোগিতা। একই দিনে অনূর্ধ্ব-১৯ পুরুষদের বিনু মাঁকড় ট্রফি শুরু হবে। এরপর একদিনের ব্যবধানে পুরুষ এবং মহিলাদের চ্যালেঞ্জার ট্রফি শুরু হবে।

বোর্ড জানিয়েছে, প্রতি দলে সর্বোচ্চ ৩০ জন সদস্য থাকতে পারবেন। কোচ এবং সাপোর্ট স্টাফের সংখ্যা ১০-এর বেশি হওয়া চলবে না। করোনার জন্য প্রতি দলে অন্তত একজন ফিজিয়োথেরাপিস্ট রাখার কথা বলা হয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

BCCI Ranji Trophy syed mustaq ali trophy
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE