Advertisement
১৭ এপ্রিল ২০২৪
ICC

আইসিসি-র এই নিয়ম মানতে নারাজ বিসিসিআই

আইসিসি-র এই নিয়ম মানলে প্রতি ৮ বছরে একটি দেশ মাত্র এক বার বড় প্রতিযোগিতা আয়োজনের সুযোগ পাবে।

প্রস্তাবে সায় নেই বিসিসিআই-এর।

প্রস্তাবে সায় নেই বিসিসিআই-এর। ছবি: এএফপি

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ২৭ ফেব্রুয়ারি ২০২১ ১৬:৪১
Share: Save:

আন্তর্জাতিক ক্রিকেট সংস্থা (আইসিসি) নিজেদের প্রতিযোগিতা আয়োজনের প্রক্রিয়ায় বদল আনতে চেয়েছিল। তবে সেই নিয়ম মানতে নারাজ ভারতীয় ক্রিকেট বোর্ড (বিসিসিআই)। ২০২৩ থেকে ২০৩১ সাল পর্যন্ত আইসিসি-র যাবতীয় প্রতিযোগিতা কোন দেশ আয়োজন করবে, তা ঠিক করতে নিলাম করার প্রস্তাব দেয় আইসিসি। সেই প্রস্তাবে সায় নেই বিসিসিআই-এর।

আইসিসি-র বৈঠকে বৃহস্পতিবার ভারতীয় বোর্ড পরিস্কার ভাবে জানিয়ে দিয়েছে, কোনও ভাবেই প্রতিযোগিতা আয়োজনের জন্য নিলামের প্রস্তাবে রাজি নয় তারা। ভারতীয় বোর্ডের তরফে জানানো হয়েছে, “এই প্রস্তাব নাকচ করে দেওয়া হয়েছে। আমরা আশাবাদী ইংল্যান্ড এবং অস্ট্রেলিয়ার ক্রিকেট বোর্ডও আমাদের পাশে দাঁড়াবে এবং এই প্রস্তাব মেনে নেবে না।”

আইসিসি-র মুখ্যনির্বাহী কর্তা মানু সহনি এক্ষেত্রে পাশে পেয়েছেন পাকিস্তান এবং শ্রীলঙ্কার ক্রিকেট বোর্ডকে। একটি সুত্র অনুযায়ী ওমান, মালেশিয়া, সিঙ্গাপুরের মতো ছোট ক্রিকেট খেলিয়ে দেশও আইসিসি-র এই প্রস্তাবের পক্ষে।

জানা গিয়েছে, আইসিসি-র এই নিয়ম মানলে প্রতি ৮ বছরে একটি দেশ মাত্র এক বার বড় প্রতিযোগিতা আয়োজনের সুযোগ পাবে। পুরুষ, মহিলা এবং অনূর্ধ্ব-১৯, সব প্রতিযোগিতা মিলিয়ে ৮ বছরে একটিই আয়োজনের সুযোগ পাবে একটি দেশ। ভারতীয় বোর্ড এমন প্রস্তাব মেনে নিতে রাজি নয়।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Cricket BCCI ICC
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE