Advertisement
০৭ ফেব্রুয়ারি ২০২৩
Sourav Ganguly

৩টি ব্লকেজ আর্টারিতে, সৌরভের অ্যাঞ্জিওপ্লাস্টি হল, স্টেন্ট বসছে

হাসপাতাল সূত্রে খবর, সৌরভের শারীরিক অবস্থা নিয়ে আপাতত উদ্বেগের কিছু না থাকলেও ভবিষ্যতে যাতে এরকম না হয়, সেটাই দেখছেন চিকিৎসকরা। 

সৌরভ গঙ্গোপাধ্যায়। ছবি সৌজন্য বিসিসিআই-এর টুইটার।

সৌরভ গঙ্গোপাধ্যায়। ছবি সৌজন্য বিসিসিআই-এর টুইটার।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০২ জানুয়ারি ২০২১ ১৪:০৬
Share: Save:

শনিবার আচমকা বুকে ব্যথা নিয়ে হাসপাতালে ভর্তি হলেন সৌরভ গঙ্গোপাধ্যায়। সকালবেলায় জিম করতে গিয়ে প্রথমে পিঠে ব্যথা অনুভব করেন। পরিবার সূত্রে জানা গিয়েছে, এরপর মাথা ঘুরে পড়ে যান তিনি। তার আগে বুকে ব্যথা হচ্ছিল বলে জানান। তাঁকে একটি বেসরকারি হাসপাতালে ভর্তি করা হয়েছে। সৌরভের দাদা স্নেহাশিস গঙ্গোপাধ্যায় বলেন, ‘‘ওর হৃদযন্ত্রের সমস্যা রয়েছে। তবে সৌরভ স্থিতিশীল।”

Advertisement

হাসপাতালে আছেন স্ত্রী ডোনাও। বাবাকে দেখতে হাসপাতালে গিয়েছেন সানা-ও। হাসপাতাল সূত্রে জানা গিয়েছে, তাঁর অ্যানজিয়োগ্রাম করা হয়েছে। অ্যানজিওপ্লাস্টি এবং স্টেন্ট বসানোর প্রক্রিয়া শুরু হয়েছে। পরিবার সূত্রে জানা যাচ্ছে, তার হার্টের আর্টারিতে তিনটি ব্লকেজ পাওয়া গেছে। এমনিতে সৌরভের শারীরিক অবস্থা নিয়ে আপাতত উদ্বেগের কিছু না থাকলেও ভবিষ্যতে যাতে এরকম না হয়, সেটাই দেখছেন চিকিৎসকরা। গঠন করা হয়েছে মেডিক্যাল বোর্ডও।

রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ও সৌরভের স্বাস্থ্য নিয়ে উদ্বেগ প্রকাশ করেছেন। তিনি লেখেন, ‘জেনে খারাপ লাগছে মৃদু হৃদরোগে আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন সৌরভ। ওঁর দ্রুত আরোগ্য কামনা করছি’।মুখ্যমন্ত্রী সৌরভকে দেখতে আসতে পারেন। সৌরভের খোঁজ নিতে উদ্বিগ্ন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। ফোন করলেন পশ্চিমবঙ্গের বিজেপি-র অন্যতম পর্যবেক্ষক তথা কেন্দ্রীয় নেতা কৈলাস বিজয়বর্গীয়কে। সৌরভের দাদা স্নেহাশিসের সঙ্গেও কথা হয় অমিতের।

জানা গিয়েছে, শনিবার সকালে জিম করতে গিয়ে প্রাক্তন ভারত অধিনায়ক আচমকা ব্ল্যাক আউট হয়ে যান। এসএসকেএমের চিকিৎসক সরোজ মণ্ডল তাঁকে পরীক্ষা করছেন বলে জানা গিয়েছে। হাসপাতাল সূত্রে খবর, এখনই উদ্বেগের কিছু নেই। তাঁর শারীরিক সব রকম পরীক্ষা-নিরীক্ষা করা হয়েছে। তবে এর আগে সৌরভের কোনও নিউরোলজিকাল বা কার্ডিওলজিকাল সমস্যা ছিল কি না, তা-ও খতিয়ে দেখা হচ্ছে।

Advertisement

কিছুদিন ধরেই সৌরভ খবরের শিরোনামে রয়েছেন। সম্প্রতি রাজভবনে গিয়ে রাজ্যপাল জগদীপ ধনখড়ের সঙ্গে দেখা করেছিলেন তিনি। দু’ঘণ্টার বৈঠক হয়েছিল। যে বৈঠক নিয়ে জল্পনা ছড়িয়েছিল রাজ্য রাজনীতির অলিন্দে। এরপরে তিনি উড়ে যান দিল্লিতে। ফিরোজ শাহ কোটলাতে প্রাক্তন মন্ত্রী অরুণ জেটলির মূর্তি উদ্বোধনের অনুষ্ঠানে ছিলেন তিনি। এর পরে রাজ্যের প্রাক্তন মন্ত্রী অশোক ভট্টাচার্য তাঁর বাড়িতে যান। নিজের ফেসবুক পেজে সৌরভের সঙ্গে ছবি শেয়ার করে সে কথা লেখেন তিনি।

আরও খবর: কোচ রমাকান্তের একটি চড়ই বদলে দেয় সচিনের জীবন, জন্ম নেন মাস্টার ব্লাস্টার

আরও খবর: রায়নার কোনও আফসোস নেই আইপিএল না খেলার জন্য

ক্রিকেট থেকে অবসরের পর প্রশাসক হিসেবে নিজেকে তুলে ধরেছেন প্রাক্তন জাতীয় অধিনায়ক সৌরভ। তাঁর ব্যস্ততা তো কমেইনি, বরং উত্তরোত্তর তা বেড়েছে। চুটিয়ে চলছে বিভিন্ন বিজ্ঞাপনের শ্যুটিংয়ের কাজ। একটি জনপ্রিয় টেলিভিশন শো-এর কাজেও ব্যস্ত থাকেন তিনি। সব মিলিয়ে, তাঁর স্ট্রেস যে বেড়েছে তা মেনে নিচ্ছেন চিকিৎসক মহলের একাংশ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE
Popup Close
Something isn't right! Please refresh.