Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

০৫ জুলাই ২০২২ ই-পেপার

URL Copied
Something isn't right! Please refresh.

কল্যাণীর উইকেট বোর্ডের নজরে

রঞ্জি ট্রফিতে হোম ম্যাচ ফিরলেও ঘরের মাঠে পছন্দের বাইশ গজ বানিয়ে জেতার দিন বোধহয় শেষ। এ বার রঞ্জি ট্রফিতে কড়া নজরদারি চালাচ্ছে বোর্ড।

নিজস্ব সংবাদদাতা
০৮ নভেম্বর ২০১৭ ০৪:২৭
Save
Something isn't right! Please refresh.
Popup Close

গত বছর কল্যাণীর মাঠ মাতিয়ে গিয়েছিলেন মহেন্দ্র সিংহ ধোনি। এ বার তাঁর শহরের আর এক ক্রিকেট-ব্যক্তিত্ব আসছেন, তবে অন্য কাজে, কল্যাণীর পিচকে কড়া নজরে রাখতে।

রঞ্জি ট্রফিতে হোম ম্যাচ ফিরলেও ঘরের মাঠে পছন্দের বাইশ গজ বানিয়ে জেতার দিন বোধহয় শেষ। এ বার রঞ্জি ট্রফিতে কড়া নজরদারি চালাচ্ছে বোর্ড। কল্যাণীতে বাংলার পরবর্তী ম্যাচেও থাকছে সেই নজরদারি। আর সেই উদ্দেশে এমএস ধোনির শহর থেকে কল্যাণীতে এসে পড়লেন সেখানকার কিউরেটর শ্যাম বাহাদুর সিংহ। যিনি নজর রাখবেন, বাংলাকে জেতাতে কল্যাণীর বাইশ গজে ‘বিশেষ পরিচর্যা’ হচ্ছে কি না।

দু’বছর আগে এই কল্যাণীতেই পছন্দের উইকেট বানিয়ে ওড়িশাকে হারিয়ে ছ’পয়েন্ট তুলেছিল বাংলা। সেই ম্যাচে দু’দিনে ৪০টা উইকেট পড়ে। ওড়িশা শেষ ইনিংসে ৩৭ রানে অল আউট হয়ে যায়। প্রথম ইনিংসে আমির গনি ছ’টা ও দ্বিতীয় ইনিংসে অশোক ডিন্ডা সাত উইকেট পান।

Advertisement

এ বার যাতে সে রকম কোনও অঘটন না ঘটে, তা দেখতেই তাঁর কল্যাণীতে আসা। বাইশ গজ নিয়ে যাতে ‘বাড়াবাড়ি’ না করে হোম টিম। কিউরেটর সুজন মুখোপাধ্যায়ের সঙ্গে তিনিও থাকছেন পিচ দেখাশোনায়।

আরও পড়ুন: সিনিয়র ন্যাশনালের ফাইনালে শ্রীকান্ত-প্রণয়, সাইনা-সিন্ধু

বাংলার কাছে এই ম্যাচটা নক আউটে ওঠার পক্ষে খুবই গুরুত্বপূর্ণ। কল্যাণী থেকে পুরো পয়েন্ট তুলতে না পারলে কোয়ার্টার ফাইনালে ওঠার দৌড়ে পিছিয়ে যাবেন মনোজ তিওয়ারিরা। তাই এই ম্যাচে গ্রিন টপ চাইছে বাংলা শিবির। কিন্তু বোর্ডের পাঠানো নিরপেক্ষ কিউরেটর রয়েছেন যেখানে, তা করা সেখানে সম্ভব কি না, এটাই প্রশ্ন।

তবে যেমনই পিচ হোক, তাঁর দল সে জন্য তৈরি বলে এ দিন জানিয়ে দিলেন বিদর্ভ কোচ চন্দ্রকান্ত পণ্ডিত। রঞ্জি ট্রফিজয়ী মুম্বইয়ের প্রাক্তন কোচ এ বছর বিদর্ভের দায়িত্বে। কল্যাণী থেকে তিনি ফোনে বলেন, ‘‘আমাদের দলে সব রকম পিচে খেলার মতো ক্রিকেটার রয়েছে। তাই উইকেট নিয়ে বেশি চিন্তা করছি না। পিচ যেমনই হোক, আমরা ভাল খেলব।’’

পঞ্জাবকে প্রথম ম্যাচে ইনিংসে হারিয়ে ও গত ম্যাচে সার্ভিসেসকে সরাসরি হারিয়ে ১৪ পয়েন্ট নিয়ে লিগ টেবলে দু’নম্বরে থাকা বিদর্ভ দলে অবশ্য এ বার উমেশ যাদব নেই। তবে তাতে খুব একটা চিন্তিত মনে হল না পণ্ডিতকে। বলেন, ‘‘ওদেরও তো শামি নেই। আমাদের যারা আছে, তারাই যথেষ্ট।’’ এ দিন কল্যাণীর মাঠে প্র্যাকটিস করে তাঁর দল।

সামনে টেস্ট। তাই বোর্ডের নির্দেশে বাংলা দলে শামিকে না রাখা হলেও তিনি দলের সঙ্গেই মঙ্গলবার কল্যাণী গেলেন। বুধবার প্র্যাকটিসও করতে পারেন বলে শোনা গেল।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)


Something isn't right! Please refresh.

Advertisement